Home / সারাদেশ / চাকুরি ও বিবাহের নাটক সাজিয়ে নারীর সাথে দৈহিক সর্ম্পক
চাকুরি ও বিবাহের নাটক সাজিয়ে নারীর সাথে দৈহিক সর্ম্পক

চাকুরি ও বিবাহের নাটক সাজিয়ে নারীর সাথে দৈহিক সর্ম্পক

ভালুকা উপজেলার হবিরবাড়ীর সিডষ্টোর বাজার এলাকায় সি,এইচ,সি,পি নামের একটি বেসরকারী প্রতিষ্ঠানের হবিরবাড়ী প্রকল্পসহ অন্যান্য প্রকল্পে কর্মরত একাধিক নারী কর্মী প্রতিষ্ঠানের এক কর্মকর্তার বিরুদ্ধে, যৌন হয়রানি ও নির্যাতনসহ বেতন-ভাতার টাকা আত্মসাতের লিখিত অভিযোগ ও মামলা দায়ের হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, কমিউনিটি হেলথ কেয়ার প্রজেক্ট ( সি,এইচ,সি,পি ) এর ফিন্যান্স কো-অর্ডিনেটর মহানন্দ মন্ডল, দীর্ঘদিন যাবত প্রতিষ্ঠানের ভালুকা উপজেলার হবিরবাড়ী প্রকল্পসহ অন্যান্য প্রকল্পে কর্মরত নারী কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন সময়ে পদোউন্নতি ও নানা প্রলোভন দেখিয়ে শারীরিক সর্ম্পকের প্রস্তাবসহ নানা ধরনের যৌন হয়রানির করে আসছে। তার ওইসব কুপ্রস্তাবে রাজি না হয়ে প্রতিবাদ করায় এ যাবত বহু নারীকর্মীকে সংস্থার সার্ভিস রুল বর্হিভূত ভাবে চাকুরীচ্যুত ও তাদের বেতন-ভাতার অর্থ আত্মসাৎ করা ও হবিরবাড়ী এলাকার দরিদ্র পরিবারের একাধিক নারীকে চাকুরীর প্রলোভন দেখিয়ে অবৈধ মেলামেশা করার অভিযোগ রয়েছে।

এ ছাড়াও সম্প্রতি সে তার খ্রীষ্টান পরিচয় আড়ালে রেখে মুসলিম সেজে উপজেলার হবিরবাড়ী গ্রামের দরিদ্র পরিবারের এক নারীকে ব্রাঞ্চ পর্যায়ে চাকুরী ও বিবাহের নাটক সাজিয়ে কয়েক মাস যাবত ঢাকায় রেখে দৈহিক সর্ম্পক স্থাপন করে আসছেন। সাথী নামের ওই মেয়েটির সাথে তার আসল পরিচয় ও সাজানো বিয়ের ঘটনাটি এলাকায় ফাঁস হয়ে গেলে তিনি লাপাত্তা হয়ে যান। নিরুপায় হয়ে ওই মেয়েটি মহানন্দের বিরুদ্ধে উল্লেখিত অভিযোগ এনে ভালুকা উপজেলা পরিষদে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম পিন্টু তাকে বার বার নোটিশ করলেও সে সালিশে হাজির না হয়ে ঢাকায় গিয়ে আত্মগোপন করে। তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে সংস্থায় কর্মরত ৪জন নারীকর্মী কিছুদিন পূর্বে ঢাকা সিএমএম আদালতে একটি মামলা দায়ের করেছেন। তার এসব অপকর্মের প্রতিবাদ করায়, সংস্থা থেকে অন্যায়ভাবে চাকুরীচ্যুত হওয়া কর্মকর্তা ও কর্মচারীগন স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ গত এক সপ্তাহ পুর্বে ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভালুকা প্রেসক্লাবে দায়ের করেছেন।

নিউজ ডেস্ক || আপডেট: ০৯:৫৩ পিএম,০৫ ডিসেম্বর ২০১৫, শনিবার

এমআরআর