Home / চাঁদপুর / ‘চাকরি নয়, মানুষ লেখাপড়া করে জীবনকে উপভোগ করতে’
চাকরি নয়, মানুষ লেখাপড়া করে জীবনকে উপভোগ করতে

‘চাকরি নয়, মানুষ লেখাপড়া করে জীবনকে উপভোগ করতে’

চাঁদপুর সরকারি মহিলা কলেজের বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল।

এখন কেউ আর চাকরি করার জন্য লেখাপড়া করছে না, বরং জীবনকে উপভোগ করার জন্য লেখাপড়া করে। তোমারা যারা লেখাপড়া করছো তোমাদের মূল লক্ষ্য হতে হবে দেশপ্রেম। এই কলেজের প্রতিটি ছাত্রী দেশের সম্পদ, জাতির ভবিষ্যত। এই কলেজের উন্নয়নের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

রোববার সকাল ১০টায় চাঁদপুর সরকারি মহিলা কলেজের বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল এসব কথা বলেন।

তিনি আরো বলেন, “বর্তমানে বাংলাদশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে অনেক বড় বড় পদে নারীরা দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ সরকার নারীদের উন্নয়নে নারী নীতিমালা তৈরী করেছে। এখন নারীদের গড় বয়স ৭১। গর্ভকালিন সময়ে নারী মৃত্যুর হার অনেক কমেছে। শিক্ষাক্ষেত্রে আমাদের অনেক উন্নতি হয়েছে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর এমএম মতিন মিয়ার সাভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার ও চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.এএসএম দেলোয়ার হোসেন।

পুলিশ সুপার শামসুন্নাহার তার বক্তব্যে বলেন, “তোমারা এখন কলেজে পড়ালেখা করছ। তোমাদের বর্তমান সময়টা জীবন গঠনের জন্য খুবই গুরুত্বপূর্ন। এখান থেকেই তোমাদের ভবিষ্যত কর্মপরিকল্পনা ঠিক করবে। কার সাথে মিশবে, কি করবে, কি করলে তোমাদের মঙ্গল হবে তা ঠিক করার সঠিক সময় এখনই। তোমাদের কাছে আমার অনুরোধ যা কিছু ভালো তার সাথে তোমারা থাকবে।”

আলোচনা শেষে গান, নৃত্য, আবৃত্তি, একক অথিনয়সহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। সব শেষে কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এসময় চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ লুৎফর রহমানসহ কলেজের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দরা উপস্থিত ছিলেন।

আশিক বিন রহিম

।। আপডেট ০৫:২০ পিএম ০৮ নভেম্বব, ২০১৫ রোববার

ডিএইচ