সারাদেশ

চাকরি দেয়ার নামে প্রতারণা,দুই নারীসহ গ্রেফতার ৭

চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে সাভারের একটি প্রতিষ্ঠান থেকে দুই নারীসহ ৭ প্রতারককে গ্রেফতার ও ১২ ভুক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব।

২৪ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে র‌্যাব-৪ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটককৃতরা হলেন- সেলিম হোসেন, সোহেল রানা, আজিজুল ইসলাম, সোহান, জাহাংগীর হোসেন, ফারহানা আক্তার সীমু, তাসলিমা আক্তার।

র‌্যাব জানিয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন, ‘তরিকুল ফোরস্টার সিকিউরিটি সার্ভিস লিমিটেড’ নামে একটি প্রতিষ্ঠান সাধারণ মানুষকে চাকরি দেয়ার আশ্বাস দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। পরে সাভার থানার তেঁতুলঝোড়া কলেজ মোড় এলাকায় ওই প্রতিষ্ঠানের অফিসে অভিযান চালায় র‌্যাব। এ সময় ১২ জন ভুক্তভোগীকে উদ্বার করা হয় ও চাকরি দেয়ার নামে প্রতারণার দায়ে ভুয়া নিয়োগদাতা চক্রের ৭ জনকে গ্রেপ্তার করা হয়।

এসময় ‘তরিকুল ফোরস্টার সিকিউরিটি সার্ভিস লিমিটেড’ অফিস থেকে ২শ কপি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি, ৫টি অব্যাহতির ফরম, ৩০টি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তির ব্যানার, ৩ টি যোগদানপত্র ও ১টি রেজিস্টার খাতা জব্দ করা হয়। এছাড়া ৬টি মোবাইল ফোন ও কমপিউটার জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা র‌্যাবকে জানিয়েছে, তারা বিভিন্ন অফিসে চাকরি দেয়ার নামে টাকা নিতো। এরপর একটি ভুয়া নিয়োগপত্র দিয়ে অফিসের ঠিকানায় পাঠানো হতো। কিন্তু ভুক্তভোগীরা সেসব অফিসে গিয়ে কাজে যোগ দিতে পারে না। পরে তাদের সঙ্গে যোগাযোগ করে টাকা ফেরত চাইলে ভয়-ভীতি দেখিয়ে অফিস থেকে তাড়িয়ে দেয়া হতো।

গ্রেপ্তার প্রতারক চক্রের সদস্যদের বিরুদ্ধে সাভার থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে র‌্যাব।

করেসপন্ডেট,২৬ ডিসেম্বর ২০২০

Share