Home / শীর্ষ সংবাদ / চাকরি দেয়ার নামে প্রতারণা, মূল হোতা হাজীগঞ্জের মিজান আটক
সরকারি চাকরি, সরকারি চাকরি

চাকরি দেয়ার নামে প্রতারণা, মূল হোতা হাজীগঞ্জের মিজান আটক

মতিঝিলের গোপীবাগ এলাকা থেকে ইবনে মিজান রনি (৫০) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে এনএসআই ও র‌্যাব-৩। সরকারি চাকরি দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূল হোতা তিনি।

২৬ জানুয়ারি মঙ্গলবার রাত ৯টার দিকে তাকে আটক করা হয়। গ্রেপ্তার মিজান চাঁদপুরের হাজীগঞ্জ থানার রান্দুনীমুড়া গ্রামের মো. বাচ্চু মিয়ার ছেলে।

র‌্যাব জানিয়েছে, মিজানের নামে প্রতারণা ও অন্যান্য অপরাধে তার বিরুদ্ধে ৭টি মামলা বিচারাধীন আছে। তিনি দীর্ঘদিন ধরে এমপি, মন্ত্রী ও এসপিদের নাম ব্যবহার করে প্রতারণা করে আসছিল।

এ সময় মিজানের কাছ থকে ৩টি মোবাইল, ৩টি সীম কার্ড এবং প্রতারণামূলক এসএমএস এর ৮ পাতা স্ক্রিনশট উদ্ধার করা হয়।

মিজানের হাকীগঞ্জ পৌরসভার ট্রাক-রোডস্থ বারেক হাজী বাড়ির উত্তর পাশে ৫ তলা বাড়ি রয়েছে। তার একাধিক স্ত্রী রয়েছে। তিনি ফরিদপুর ও রাজবাড়িতে অবস্থান করে তার প্রতারণা কাজ চালিয়ে যায় বলে জানিয়েছে র‌্যাব।

অতিরিক্ত পুলিশ সুপার বীরা রাণী দাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ২২ নভেম্বর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরের অ্যাপসের মাধ্যমে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বাক্ষরিত আনসার পদে চাকরির জন্য একটি সুপারিশ পত্র পাঠানো হয়।

বিষয়টি সন্দেহজনক হওয়ায় প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানা যায়, এটি মিজান তার নিজের অ্যাপসের মাধ্যমে এটি প্রেরণ করে।

উক্ত অভিযোগের ভিত্তিতে এনএসআই এবং র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল ঢাকার মতিঝিল থানার গোপীবাগ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিজান নিজের দোষ স্বীকার করে জানায় সে বিভিন্ন সময় নিজেকে সরকারের উচ্চপদস্থ বাণিজ্য আমলা ও প্রভাবশালী রাজনৈতিক নেতার পরিচয় দিয়ে বিভিন্ন চাকুরীতে নিয়োগ পদোন্নতি বদলির তদবির বাণিজ্য করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছে।

স্টাফ করেসপন্ডেট,২৮ জানুয়ারি ২০২১