Home / জাতীয় / ‘চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার বিষয়টি গুজব’
চাকরিতে

‘চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার বিষয়টি গুজব’

সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর করা হচ্ছে বলে যেসব খবর বের হচ্ছে, সেগুলোকে গুজব বলে উল্লেখ করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান। এসব খবরে কান না দেয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

রবিবার (২২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ে সরকারি কর্মকর্তা–কর্মচারীদের সম্পদ বিবরণী দাখিল বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সংবাদ সম্মেলনে একজন সাংবাদিক জানতে চান সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর হচ্ছে বলে অনেক জায়গায় সংবাদ হচ্ছে, ‘এ বিষয়ে আপনারা কী সিদ্ধান্ত নিয়েছেন?’ জবাবে মোখলেস উর রহমান বলেন, ‘আমার একটাই উত্তর, গুজবে কান দেবেন না।’

তখন ওই সাংবাদিক আবার প্রশ্ন করেন, ‘আপনাদের কোনো পরিকল্পনা আছে কি না?’ জবাবে সচিব বলেন, ‘আমি তো এক কথায় বলে দিলাম, গুজবে কান দেবেন না। আমি যদি এই কথা বলি, তার মানে এটা গুজব।’

বর্তমানে বাংলাদেশে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর, আর অবসরের বয়সসীমা ৫৯ বছর। সাম্প্রতিক সময়ে কিছু চাকরিপ্রত্যাশী ৩৫ বছরের বয়সসীমার দাবি জানিয়ে আসছেন। এই দাবিতে রাজধানীর শাহবাগে কিছুদিন আগে অবরোধও করা হয়েছিল।

বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর এবং অবসরের বয়সসীমা ৬৫ বছর করার প্রস্তাবনা দিয়েছে। তাদের দাবির প্রেক্ষিতে একটি প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে জমা পড়ে, যা পরবর্তীতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তবে এ বিষয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে।

চাঁদপুর টাইমস ডেস্ক/ ২২ সেপ্টেম্বর ২০২২