Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / চাঁদপুর-২ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মায়া চৌধুরী
মনোনয়নপত্র

চাঁদপুর-২ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মায়া চৌধুরী

চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন দলটির প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

রোববার (১৯ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিনে মনোনয়ন পত্র সংগ্রহ করেন তিনি। এই দিন রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কার্যালয়ে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন তার জ্যেষ্ঠ পুত্র ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

এসময় তার সাথে ছিলেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার দৌহিত্র ও সাজেদুল হোসেন চৌধুরী দিপুর জ্যেষ্ঠ পুত্র বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রয়ি কমিটির সাবেক সহ-সভাপতি আশফাক চৌধুরী মাহী, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, যুগ্ম সম্পাদক আইয়ুব আলী গাজী, ছেংগারচর পৌরসভার সাবেক মেয়র রফিকুল ইসলাম, যুবলীগ নেতা কামরুল হাসান মামুন প্রমূখ। এসময় মতলব উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ১৯৬৫ সালে ছাত্র রাজনীতির মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেন। তিনি ১৯৯৬ ও ২০১৪ সালে চাঁদপুর-২ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি ১৯৯৭ সালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন, পরবর্তীতে ১৯৯৮-২০০১ সাল পর্যন্ত তিনি নৌ-পরিবহন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এবং ২০১৪-২০১৯ সাল পর্যন্ত তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য। তার আগে তিনি অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ছিলেন।

এদিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কার্যালয়ে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করার পর তার জ্যেষ্ঠ পুত্র ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিরু বলেন,আলহামদুল্লিাহ, আজকে চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) নির্বাচনী আসন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করলাম। এখন আমাদের একটাই উদ্দেশ্য চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ)কে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের যে রোল মডেল সারা দেশে চলছে সেই ধারাবাহিকতায় আমাদের এলাকাকে আরো সুন্দর ও নান্দনিক আসন হিসেবে উপহার দিবো ইনশাল্লাহ। তিনি আরও বলেন,আমার বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া আধুনিক মতলবের রুপকার। এই মতলবে যত উন্নয়ন হয়েছে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যানে আমার বাবার নেতৃত্বেই হয়েছে। মতলব উত্তর-দক্ষিণ উপজেলার আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল নেতাকর্মীরা অধির আগ্রহে অপেক্ষা করছে চাঁদপুর-২ আসনে আমার বাবা স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা দুই বারের সাবেক সফল মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীল বিক্রম নৌকা প্রতীক নিয়ে কখন নির্বাচনী এলাকায় যাবেন। মতলবের সর্বস্তরের জনগণ তাকে স্বাগত জানাবার জন্য প্রস্তÍুত। ইনশাল্লাহ আমার বাবা নৌকা প্রতীকে মনোনয়ন পাবেন এটা প্রায় নিশ্চিত। মনোনয়ন পেলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিন কে এই আসনটি উপহার দিবো ইনশাল্লাহ। এবার আমার বাব নির্বাচিত হলে চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) নির্বাচনী এলাকাকে একটি আধুনিকমিনি সিঙ্গাপুর সিটিতে রুপান্তরিত করবো। আমি দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকার কোনো বিকল্প নেই বলেও মন্তব্য করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ও তার বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এবং তাদের পরিবারের জন্য জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১৯ নভেম্বর ২০২৩