Home / উপজেলা সংবাদ / চাঁদপুর- ২ আসনে মনোনয়ন সংগ্রহ করলেন আওয়ামী লীগের ১১ নেতা
মনোনয়ন

চাঁদপুর- ২ আসনে মনোনয়ন সংগ্রহ করলেন আওয়ামী লীগের ১১ নেতা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে নির্বাচনী আসন ২৬১, চাঁদপুর-২ (মতলবভ উত্তর-মতলব দক্ষিণ) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন ১১ জন।

সোমবার ২০ নভেম্বর রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের দলীয় কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মতলব উত্তর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, যুবলীগের মহিলা সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য জাঁকিয়া সুলতানা শেফালী, বাংলাদেশ কৃষক লীগের ত্রান ও সমাজ কলয়ান বিষয়ক সম্পাদক মোহাম্মদ আমিরুল ইসলাম (খোকা) পাটোয়ারী।

এর আগে রবিবার ১৯ নভেম্বর মনোনয়নপত্র সংগ্রহ করেন ৮ জন। এরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপু, মতলব উত্তর উপজেলার আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান এসি মিজান, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য এম ইসফাক আহসান সিআইপি, রেল শ্রমিকলীগের সভাপতি এডভোকেট হুমায়ুন কবির, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ সভাপতি ও ঢাকাস্থ চাঁদপুর আইনজীবী কল্যাণ সমিতির সভাপতি এডভোকেট জেসমিন সুলতানা, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা অ্যাকাডেমির (নায়েম) সাবেক মহাপরিচালক ও ঢাকা কলেজের সাবেক শিক্ষক, অধ্যাপক ড. মোঃ লোকমান হোসেন। এছাড়া আরো কয়েকজন নেতা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম উত্তোলন করবে বলে বিভিন্ন মাধ্যমে জানা গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কারও নাম জানা যায়নি।

এদিকে, ৩০০ সংসদীয় আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা ডাকা হয়েছে। আগামী বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ১১টার দিকে এ সভা অনুষ্ঠিত হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোট গ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

চাঁদপুর-২ (মতলবভ উত্তর-মতলব দক্ষিণ) আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ,৯৩ হাজার ৭৪ ভোট। তারমধ্যে পুরুষ ভোটার রয়েছে- ১ লাখ ৯৮ হাজার ৪৫৬ ভোট এবং মহিলা ভোটার রয়েছে ১ লাখ ৯৪ হাজার ৬১৮ ভোট।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২১ নভেম্বর ২০২৩