Home / উপজেলা সংবাদ / কচুয়া / চাঁদপুর-১ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ইমাম হোসেন নূর
বিএনপির

চাঁদপুর-১ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ইমাম হোসেন নূর

গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনার পদত্যাগ করে দেশত্যাগের পর দীর্ঘ ১৭ বছর ক্ষমতার বাহিরে থাকা বিএনপি ও অন্যান্য সমমনা দলের নেতাকর্মীরা এখন সক্ষিয় হয়ে পড়েছে। এই থেকে পিছিয়ে নেই চাঁদপুর-১ কচুয়া আসনে বিএনপি ও জামায়াত ইসলামী’র নেতাকর্মীরা। গত ৩১ আগষ্ট কচুয়া হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয় মাঠে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আনম এহছানুল হক মিলন এবং কচুয়া পল্টন ময়দানে উপজেলা বিএনপি’র প্রধান সমন্বয়ক, জিয়া পরিবারের সাথে ঘনিষ্ঠ হিসেবে পরিচিত মোহাম্মদ মোশাররফ হোসেন মিয়াজী’র জনসভা ও উপজেলা জামায়াতের নেতৃবৃন্দ দফায় দফায় উপজেলার বিভিন্ন স্থানে সভা সমাবেশ, পথসভা ও মতবিনিময়ের মাধ্যমে নিজেদের পূর্বের অবস্থান ধরে রাখার চেষ্টা করছেন।

এরই ধারাবাহিকতায় ১৭ বছর ক্ষমতার বাহিরে থাকা নতুন ধারার রাজনীতি পরিবর্তন নিয়ে আসতে চায় তৃণমূল বিএনপির মনোনয়ন প্রত্যাশী ইমাম হোসেন নূর। তিনি কচুয়া উপজেলাবাসীর কাছে নতুন মুখ হলেও রাজধানী ঢাকার রাজনীতিতে তিনি শক্ত অবস্থানে রয়েছেন। বিশেষ করে দলের শীর্ষ বিএনপি নেতাকর্মীদের সাথে সুসম্পর্ক রয়েছে।

কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের নলুয়া গ্রামের কৃতি সন্তান মো. ইমাম হোসেন নূর ইমাম ঢাকা উত্তরের অন্যতম এলাকা বনানী থানা বিএনপি’র ২নং যুগ্ন সাধারন সম্পাদক।
পেশাগত ও ব্যবসায়িক জীবন ছাড়াও বনানী থানার সাবেক সাংগঠনিক সম্পাদক,সাবেক যুব ও ছাএ নেতা মো. ইমাম হোসেন নূর ইমাম ঢাকায় বিগত আওয়ামী সরকারের আমলে রাজপথে সংগ্রাম আন্দোলনের মাধ্যমে বহু হামলা মামলার শিকার হয়েছেন।

এ বিষয়ে কচুয়া উপজেলা বিএনপির আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী মো. ইমাম হোসেন নূর বলেন, দেশের দীর্ঘ মেয়াদী রাজনৈতিক দুর্দশা লাঘবে পরিবর্তনশীল নতুন চেতনায় নতুন চিন্তায় দেশের যুব সমাজে নতুন রাজনৈতিক ধারণা সৃষ্টির মাধ্যমে স্মার্ট বাংলাদেশ সৃষ্টি করার লক্ষ্যে আমি চাঁদপুর-১ কচুয়া আসন থেকে তৃণমূল বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী। সেজন্য কচুয়ার সর্বস্তরের নেতাকর্মী ও সাধারণ মানুষের দোয়া-সহযোগিতা ও সমর্থন প্রত্যাশা করছি।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১১ সেপ্টেম্বর ২০২৪