Home / উপজেলা সংবাদ / কচুয়া / চাঁদপুর-১ আসনে তিন হেভিওয়েট প্রার্থীর দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ
প্রার্থীর

চাঁদপুর-১ আসনে তিন হেভিওয়েট প্রার্থীর দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়েছে। ১৫ নভেম্বর সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল দ্বাদশ জাতীয় সংসদের এ নির্বাচনী তফসীল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী ২০২৪ সালের ৭ জানুয়ারী রবিবার ৩০০ আসনে সাধারন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে সারাদেশে ৬৬জন রিটার্নিং অফিসার, ৫৯২জন সহকারি রিটার্নিং অফিসাারের নিয়োগ চূড়ান্ত করা হয়েছে। মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, যাচাই-বাছাই ১-৪ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১৭ই ডিসেম্বর, আপিল-দায়ের ও নিষ্পত্তি ৬-১৫ ডিসেম্বর, প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, প্রচার-প্রচারনা শেষ দিন ৫ জানুয়ারী ও নির্বাচন ৭ জানুয়ারী। এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসীল ঘোষণার পর সারাদেশের ন্যায় চাঁদপুরের কচুয়ায় আওয়ামীলীগের নেতাকর্মী ও সমর্থকরা পৃথকভাবে আনন্দ মিছিল করেছে।

এছাড়া নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগের নৌকারা মনোনয়ন প্রত্যাশী দলীয় পদে কচুয়ার বর্তমান সাংসদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ ও আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মো. গোলাম হোসেন বাংলাদেশ আওয়ামী লীগের পৃথকভাবে শনিবার দলীয় ফরম সংগ্রহ করেছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৮ নভেম্বর ২০২৩