Home / চাঁদপুর / চাঁদপুরে স্থায়ী বাঁধ নির্মাণে ৮২৭ কোটি টাকা বরাদ্দ দেওয়ায় আনন্দ মিছিল
স্থায়ী বাঁধ

চাঁদপুরে স্থায়ী বাঁধ নির্মাণে ৮২৭ কোটি টাকা বরাদ্দ দেওয়ায় আনন্দ মিছিল

চাঁদপুর শহর সংরক্ষন পূনবাসনে স্থায়ী বাঁধ নির্মানে একনেকে ৮শ ২৭ কোটি টাকা বরাদ্ধ দেয়ায় চাঁদপুরের সর্বস্তরের জনগণের অংশ গ্রহণে আনন্দ মিছিল বের করা হয়েছে।

১২ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর শহরের জেএম সেনগুপ্ত রোডস্থ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির বাসভবনের সামনে থেকে এই আনন্দ মিছিল বের করা হয়।

মিছিল পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় সভাপতির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী।

এ সময় বক্তারা বলেন, ডাঃ দীপু মনি এমপির জন্য চাঁদপুরে ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামীতে নৌকার বিজয়ের মধ্য দিয়ে ডাঃ দীপু মনি এমপিকে বিজয়ী করে চাঁদপুরের আরো উন্নয়ন করা হবে। একনেকে ৮ শ ২৭ কোটি টাকা ব্যয়ে চাঁদপুর হাইমচর নদী ভাঙ্গন থেকে স্থায়ী বাঁধ নির্মানের জন্য একনেকে বিল পাশ হওয়ায় চাঁদপুরে আনন্দ মিছিল করেছে সর্বস্তরের জনগন। দীপু মনি নির্বাচনের সময় যে কথা দিয়েছেন তা তিনি অক্ষরে অক্ষরে পালন করেছেন। মেডিকেল কলেজ করার জন্য একনেকে ইতিপূর্বে অর্থ বরাদ্ধ দিয়েছে। তারা আরও বলেন, আজকে আবার চাঁদপুর শহর রক্ষায় স্থায়ী বাঁধ নির্মানের জন্য বরাদ্ধ দিয়েছে। দীপু মনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছিলেন আপনি পদ্মা পাড়ের কণ্যা আর আমি মেঘনা পারের কণ্যা, চাঁদপুরে যদি আমি নৌকা প্রতিকে বিজয়ী হতে পারি তাহলে চাঁদপুর হাইমচর কে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করবেন। প্রধান মন্ত্রী শেখ হাসিনা সেই কথা রেখেছেন। তাই একনেকে চাঁদপুর হাইমচর কে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করতে ৮ শ ২৭ কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন।

এ ছাড়া আরোও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব কল্যান বিষয়ক সম্পাদক ও পৌর মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অ্যাডঃ রঞ্জিত রায় চৌধুরী, পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গবিন্দ গোপ, সাধারন সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নূর খান, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল,পৌর যুবলীগের আহবায়ক মালেক শেখ,মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ।

আলোচনা সভাটি পরিচালনায় ছিলেন জেলা পরিষদের সাবেক সদস্য মকবুল হোসেন মিয়াজী।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ১২ সেপ্টেম্বর ২০২৩