Home / চাঁদপুর / চাঁদপুর স্কাউটস রোভারের ‘তাবু জলসা’ অনুষ্ঠান
চাঁদপুর স্কাউটস রোভারের ‘তাবু জলসা’ অনুষ্ঠান

চাঁদপুর স্কাউটস রোভারের ‘তাবু জলসা’ অনুষ্ঠান

বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় এবং চাঁদপুর স্কাউটসের আয়োজনে চতুর্থ জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প এর তাবু জলসা অনুষ্ঠান শনিবার রাত সাড়ে ৯টায় চাঁদপুর সরকারি কলেজ মাঠে এ আনুষ্ঠানিক উদ্বোধন হয।

প্রধান অতিথি চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ মশাল জ্বালিয়ে উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে পৌর মেয়র বলেন, ‘বর্তমান সরকার শেখ হাসিনার নেতৃত্বে চারদিকে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। এসব উন্নয়নের মধ্যে বিদ্যুৎ হচ্ছে অন্যতম খাত। দেশে এখন জ্বালানি উৎপাদনের মাধ্যমে ২০২১ সালের মধ্যে ২৫ হাজার মেঘাওয়াট বিদ্যুত উৎপাদন করা হবে। বিদ্যুতের আলোয় আলোকিত না থাকলে অন্ধকারে নিমজ্জিত থাকতে হয়। আমাদেরকে বিদ্যুত ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। আমাদের অনেকের অর্থ আছে বিদ্যুত বিল পরিশোধ করতে পারবো। তাই বলে দেশের মুল্যবান সম্পদ বিদ্যুতের অপব্যবহার করা চলবেনা।’

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.এস এসএম দেলোয়ার হোসেন, জেলা স্কাউট সম্পাদক অজয় ভৌমিক, চাঁদপুর ও লক্ষ্মীপুর জেলার স্কাউটস সহকারি পরিচালক মো: ইকবাল হোসেন,কুমিল্লা আঞ্চলিক উপ কমিশণার আলম আরা সাফি।

চাঁদপুর জেলা স্কাউট রোভার কমিশনার ও চাঁদপুর সরকারি মহিলা মহিলা কলেজের অধ্যক্ষ এম এ মতিন মিয়ার সভাপতিত্বে এবং রোভার সম্পাদক নজরুল ইসলামমের পরিচালনায় অনুষ্ঠানের শুরতে স্বাগত বক্তব্য রাখেন স্কাউটস লিডার আক্তারুজ্জামান খোকা।
এরপর প্রধান অতিথি মশাল জ্বালিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ।

জেলার ৫ টি কলেজের ৫০ জন রোভার ও ১০ জন প্রশিক্ষকের তত্ত্বাবধানে ৪ দিনব্যাপী ক্যাম্প অনুষ্ঠিত হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক পরিবেশন করা হয়।

চাঁদপুর স্কাউটস রোভারের ‘তাবু জলসা’ অনুষ্ঠান

About The Author

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট
।। আপডেট : ১১:৫৯ পিএম, ১২ ডিসেম্বর ২০১৫, শনিবার
ডিএইচ