চাঁদপুর সেতুর টোল বন্ধের দাবিতে শ্রমিকদের স্মারকলিপি

চাঁদপুর সেতুর টোল বন্ধের দাবিতে এবার সাধারণ শ্রমিকদের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে ।‌ ২০ আগস্ট মঙ্গলবার দুপুরে চাঁদপুরের সড়কপথে কর্মরত বিভিন্ন পেশার শ্রমিকদের একটি প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বশির আহমেদের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপির অনলিপি চাঁদপুরের পুলিশ সুপার এবং, সওজ ও‌ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয় প্রদান করা হয়।

এতে উল্লেখ করা হয়, দীর্ঘ ১৯ বছর যাবত গাছতলা ব্রিজের (চাঁদপুর সেতু) টো উত্তোলন করা হচ্ছে। এ বিষয়ে বহুবার আন্দোলন করা হলেও অদ্যবর্ধি টোল উত্তোলন বন্ধ করা হচ্ছে না। উক্ত টোল বন্ধ করার জন্য আমরা বহুবার আপনার বরাবর স্মারক লিপি প্রদান করেছিলাম এবং আপনি আমাদেরকে আশ্বস্ত করেছিলেন যে এর সঠিক ব্যবস্থা গ্রহণ করবেন। কিন্তু আজ প্রায় ১ মাস হয়ে গেলো আমরা এর কোন প্রতিকার পাইনি। উক্ত বিষয়টি নিয়ে বহুবার আন্দোলন করলেও সাধারণ শ্রমিকগণ তাহাদের দাবী আদায় করতে পারেনি। কিছু অসাধু ব্যক্তিদের বড় অংকের টাকা দিয়ে টোল আদায় করা হচ্ছে। আমরা উক্ত বিষয় নিয়া প্রতিবাদ করতে গেলে প্রতিবার আমাদেরকে হুমকি ধমকি প্রদর্শন করা হচ্ছে‌। আমরা এর সঠিক বিচার চাই ।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, অনতিবিলম্বে গাছতলা ব্রিজের (চাঁদপুর সেতুর ) টোল বন্ধ করা না হলে আমরা সকল শ্রমিকগণ আগামী ২১/০৮/২০২৪ইং তারিখ হইতে অনির্দিষ্টকালের জন্য কর্ম বিরতি প্রদান করতে বাধ্য হবো। তাই আমাদের সাধারণ অসহায় গরীব নিরীহ শ্রমিকদের কথা বিবেচনা করে যত দ্রুত সম্ভব চাঁদপুর রায়পুর রামগঞ্জ ডাকাতিয়া নদীর উপর চাঁদপুর সেতুর টোল বন্ধ করবেন বলে আমাদের বিশ্বাস।

প্রকাশ থাকে যে, গত ১৬/০৮/২০২৪ইং তারিখে আমরা শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ মিছিল করি। কিন্তু কে বা কাহারা ষড়যন্ত্র করে চাঁদপুর সেতুর টোলঘরটি ভেঙ্গে ফেলে। যার সাথে আমরা সাধারণ শ্রমিকরা কোন ভাবেই জড়িত নই। আমাদেরকে হেয় প্রতিপন্ন করার জন্য উক্ত কাজটি করা হয়েছিল।

সাসাধারণ শ্রমিকদের পক্ষ থেকে স্মারকলিপিতে স্বাক্ষর করেন, আবু তাহের, আব্দুল জব্বার, মোঃ ফারুক, মোহাম্মদ খোরশেদ, মোঃ শুক্কুর ও মোহাম্মদ শরীফ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২০ আগস্ট ২০২৪

Share