Home / চাঁদপুর / চাঁদপুর সেতুর টোল আদায় বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ
সেতুর

চাঁদপুর সেতুর টোল আদায় বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

চাঁদপুর সেতুর টোল আদায় বন্ধের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ জনসাধারণ। এসময় বিক্ষোভকারিদের চাপে প্রায় ৩ ঘন্টা টোল আদায় বন্ধ রাখতে বাধ্য হয় টোল আদায়কারি প্রতিষ্ঠান।

শনিবার (৬ জুলাই) সকালে ফরিদগঞ্জ, রায়পুর, রামগঞ্জ ও চাঁদপুরের সদরের একটি অংশের শ্রমিক জনতা ঐক্য পরিষদের ব্যানারে এই কর্মসূচী পালন করে জনসাধারণ।

জানা যায়, ডাকাতিয়া নদীর উপর চাঁদপুর সেতুর টোল গত ১৯ বছর যাবত আদায় করছে কর্তৃপক্ষ। জনসাধারণ বারংবার টোল আদায় বন্ধের দাবী জানালেও গত ১ জুলাই থেকে আরো তিন বছরের জন্য ইজাড়া দেয় কর্তৃপক্ষ। এরই প্রতিবাদে শনিবার সকালে ফরিদগঞ্জের সাবেক যুবলীগ নেতা মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী ও চাঁদপুর সদরের মাও. জাকির হোসেন হিরুর নেতৃত্বে বিপুল সংখ্যক বিক্ষুব্ধ জনসাধারণ বিক্ষোভ মিছিল নিয়ে চাঁদপুর সেতুর টোল আদায় স্থানে অবস্থান নেয়। একপর্যায়ে জনসাধারণের চাপের মুখে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত টোল আদায় বন্ধ রাখতে বাধ্য হয় টোল আদায়কারী ঠিকাদারী প্রতিষ্ঠান।

আরও পড়ুন : দীর্ঘ ১৩ বছরেও চাঁদপুর-রায়পুর সেতুর টোল বন্ধ না হওয়ার রহস্য

মানববন্ধনে বক্তব্য রাখেন, মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী, মাও. জাকির হোসেন হিরু, ডাঃ কাউয়ুম খান, শ্রমিক লীগ নেতা হানিফ কাজী, নাছিল গাজী, মো: আকরাম হোসেন, নাজির হোসেন, সবুজ হোসেন, মাসুদ হোসেন প্রমুখ।

বক্তারা টোল আদায় বন্ধ না হলে ভবিষ্যতে অবরোধসহ কঠোর কর্মসূচীর ঘোষনা দেয় আন্দোলনকারীরা।

এ দিকে আন্দোলনের শেষ হওয়ার কিছুক্ষন পরই টোল আদায় শুরু করে টোলের ঠিকাদার প্রতিষ্ঠান।

প্রতিবেদক: শিমুল হাছান, ৬ জুলাই ২০২৪