Home / তথ্য প্রযুক্তি / ‘চাঁদপুর সিটিজেন হেল্প ডেস্ক’ অনলাইনে দিচ্ছে ৬১ দপ্তরের সেবা
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

‘চাঁদপুর সিটিজেন হেল্প ডেস্ক’ অনলাইনে দিচ্ছে ৬১ দপ্তরের সেবা

ডিজিটাল সেবায় চাঁদপুর জেলা এখন ‘দেশ সেরা’ হিসেবে পরিচিতি লাভ করছে। আর এ অবস্থায় নিয়ে যাওয়ার জন্য চাঁদপুর জেলা নিয় স্বপ্ন দেখেছেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

তিনি তার অধিনস্থদের নিয়ে জেলার ডিজিটাল কার্যক্রম অনেক এগিয়ে নিয়ে এসেছেন। ক্রমান্বয়ে এর সুবিধা জেলাবাসী ভোগ করবে। ২০১৬ সালের ডিসেম্বর মাস থেকে জেলার ৬১টি দপ্তরের সেবা কার্যক্রম নিয়ে একটি অ্যাপস তৈরি করা হয়েছে। যার নাম দেয়া হয়েছে চাঁদপুর সিটিজেন হেল্প ডেস্ক। (ঈযধহফঢ়ঁৎ ঈরঃরুবহ ঐবষঢ় উবংশ).

বিশ্বের সব চাইতে বড় ওয়েব চার্স ইঞ্জিন গুগুল প্লে-স্টোরে চাঁদপুর সিটিজেন হেল্প ডেস্ক লিখে চার্স দিলেই এ্যাপসটি চলে আসবে। খুব সহজেই মোবাইলে ইনস্টল করা যাবে। এ অ্যাপস থেকে একজন নাগরিক ৬১ দপ্তরের নাগিরক সেবা গ্রহণ করতে পারবেন। একই সাথে ওইসব দপ্তরের ই-মেইল, ফোন ও মোবাইল নম্বর দেয়া আছে।

এ অ্যাপস তৈরির জন্যে মূল ভাবনায় ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল এবং পরিকল্পনায় ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব, শিক্ষা ও আইসিটি) মোহম্মদ আব্দুল হাই।

সংকলনের দায়িত্ব পালন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনারগণ। ইনপ্লাক লিমিটেড এ এ্যাপসটি তৈরির কাজ করেছেন। সাধারণ জনগণ যাতে এ এ্যাপস থেকে সেবা গ্রহণ করতে পারেন সে জন্যে প্রচার কার্যক্রম বাড়াতে হবে।

প্রতিবেদক :মাজহারুর ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ৬:০৩ পিএম, ৬ এপ্রিল ২০১৭,বৃহস্পতিবার
এজি

Leave a Reply