চাঁদপুর

চাঁদপুর সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ জেলা হবে : জেলা প্রশাসক

চাঁদপুর শহরের রাস্তা প্রশস্তকরণে শুক্রবার (৪নভেম্বর) বিকেলে শহরের বিভিন্ন রাস্তা পরিদর্শন করেছেন চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ও চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

এসময় নেতৃবৃন্দ সরজমিনে শহরের বকুল তলা রোড, ৫নং ঘাট, কালীবাড়ি, শপথ চত্ত্বর, পৌরসভাস্থ কুমিল্লা রোড, রড়স্টেশন রোড, কোর্টস্টেশনের পেছনের রাস্তা পরিদর্শন করেন এবং এসব রাস্তা প্রশস্তকরণের প্রাথমিক সিদ্ধান্ত নেন। পর্যায়ক্রমে এসব রাস্তা প্রশস্তের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয় ।

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল এ সময় বলেন, ‘ব্র্যান্ডিং জেলা চাঁদপুরের সৌন্দর্য্য বৃদ্ধির লক্ষ্যে কাজ চলছে। প্রথমেই আমরা শহরের রাস্তাঘাট প্রশস্তের কাজে হাত দিয়েছি। ব্যবসায়ীদের কম ক্ষতিগ্রস্ত করে রাস্তা প্রশস্ত করা হবে। এ ক্ষেত্রে জনগণের সহযোগিতা চাই। চাঁদপুর পৌরসভা ও জেলা প্রশাসন যৌথভাবে এ কাজ করবে। এতে করে পরবর্তীতে ব্যবসায়ী ও চাঁদপুরের জনগণই উপকৃত হবে। আশা করছি আগামী ৫ বছরের মধ্যে চাঁদপুর সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ জেলা হবে। চাঁদপুরের অর্থনীতির আমূল পরিবর্তন ঘটবে। এ জেলার মানুষ লাভবান হবে।’

এ সময় চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, ‘শহরের রাস্তাঘাট প্রশস্তকরণে চাঁদপুর পৌরসভা থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। এ ব্যাপারে জেলা প্রশাসনকে পূর্ণসহযোগিতা করা হবে । আশা করি জনগনও এগিয়ে আসবে। রেলওয়ের জায়গার বিষয়ে রেলমন্ত্রীর কাছে আবেদন করা আছে । আশা করি রেলওয়ের জায়গা দিয়ে রাস্তা করা হলে রেল কর্তৃপক্ষ সহযোগিতা করবে। জনগণের স্বার্থে রাস্তাঘাট করা হলে কোনো কর্তৃপক্ষই বাধা দিবে না।’

এ সময় সাথে উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা ) মোহাম্মদ আব্দুল হাই, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম, চাঁদপুর সদর নবাগত এসিল্যান্ড অভিষেক দাস, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম, চাঁদপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী এ এইচ এম শামসুদ্দোহা, নগর পরিকল্পনাবিদ মো. সাজ্জাত হোসেন, চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক সুফী খায়রুল আলম খোকন, চাঁদপুর রেল শ্রমিক লীগের সভাপতি মো. মাহাবুবুর রহমান প্রমুখ।

এর আগে চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল চাঁদপুর পৌরসভায় যান এবং পৌরসভার বিভিন্ন দপ্তর পরিদর্শন করেন। এ সময় পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ তাকে স্বাগত জানান।

: আপডেট, বাংলাদেশ সময় ১১:৪০ পিএম, ৪ নভেম্বর ২০১৬, শুক্রবার
ডিএইচ

Share