Home / চাঁদপুর / চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্র ও থিয়েটার ফোরামের যৌথ আয়োজনে মানববন্ধন
সাংস্কৃতিক

চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্র ও থিয়েটার ফোরামের যৌথ আয়োজনে মানববন্ধন

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরনে শোক প্রকাশ ও গভীর শ্রদ্ধা এবং জামায়াত – শিবির নিষিদ্ধ করায় সরকার কতৃক গৃহিত সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়ে চাঁদপুর সকল সাংস্কৃতিক সংগঠন ও শিল্পীদের অংশগ্রহনে মানব বন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্র ও থিয়েটার ফোরামের যৌথ আয়োজনে ১আগষ্ট বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির সামনে এ কর্মসূচী পালন করা হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোট ও চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সভাপতি তপন সরকারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন থিয়েটার ফোরামের সভাপতি শহিদ পাটোয়ারী।

ও স্বরলিপি নাট্য গোষ্ঠীর প্রতিষ্ঠাতা এম আর ইসলাম বাবুর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সাধারন সম্পাদক হারুন আল রশিদ, পুরান বাজার ডিগ্রি কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার, বাবুহট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, কবি ও লেখক ডাঃ পিযুষ কান্তি বড়ুয়া, জেলা শিল্পকলা একাডেমির নির্বাহী সদস্য রূপালী চম্পক, বর্ণচোরা নাট্য গোষ্ঠীর সাধারন সম্পাদক শরিফ চৌধুরী, জাগরন সাংস্কৃতিক কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, আমরা কোনো রাজনৈতিক দলের এজেন্ডা বাস্তবায়নের জন্য শিল্পকলার সামনের রাস্তায় এসে দাঁড়াইনি। আমরা সাংস্কৃতিক কর্মীরা আজ রাজপথে দাঁড়িয়েছি আমাদের অধিকার আদায় করতে । একাত্তরের পেত্মারা আবার মাথাচারা দিয়ে উঠেছে। আমাদের শিল্প সংস্কৃতির উপর সেই স্বাধীনতার পরাজিত শক্তি আঘাত হানার চেষ্টা করছে। কোটা আন্দোলন ছাত্রদের নৈতিক অধিকার। আমরা চাই মেধার মাধ্যমে স্মাট বাংলাদেশ গড়ে উঠবে।
প্রধান মন্ত্রী শেখ হাসিনা আপনি বঙ্গবন্ধুর কণ্যা, আপনাকে ধন্যবাদ জানাই এজন্য আপনি শিক্ষার্থীদের আন্দোলনের বিষয় শুরুতে মেনে নিয়েছেন। শিক্ষার্থীদের মাঝে কারা অনুপ্রবেশ করে দেশে নৈরাজ্য সৃষ্টি করে দেশের সাধারন মানুষদের হত্যা করেছে তাদের বিচারের কাঠগরায় দাঁড়করাতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, সাধনা সরকার অনু, মুক্তা পিযুষ, রুমা সরকার, অনিমা সেন চৌধুরী, মজিবুর রহমান দুলল, শিপ্রা মজুমদার, পরিমল দাস নুপুর, হাবিবুর রহমান, মিঠুন বিশ্বাস, গোবিন্দ মণ্ডল, একে আজাদ, কার্তিক সরকার, কৃষ্ণ গোপার সরকার, মনির হোসেন মান্না, মানিক পোদ্দার, উজ্জ্বল হোসেনসহ বিভিন্ন সাংস্কৃতিক ও নাট্য সংগঠনের সদস্যরা।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১ আগস্ট ২০২৪