চাঁদপুর সরকারি হাসপাতালে উন্নতমানের খাবার পেলো রোগীরা 

মহান বিজয় দিবস উপলক্ষে চাঁদপুর সরকারি হাসপাতালে তিন বেলা উন্নতমানের খাবার পেলো ভর্তিকৃত রোগীরা। ১৬ ডিসেম্বর শনিবার সকালে, দুপুরে এবং রাতে রোগীদের মাঝে বিভিন্ন উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এরমধ্যে সকালের নাস্তায় পাউরুটি, সেমাইর নাস্তা ও মিষ্টি। দুপুরে পোলাও মুরগীর রোস্ট ও ডিম এবং রাতে মুরগী ও সাদা ভাত পরিবেশন করা হয়। 

জানা যায়, সরকারি নিয়ম অনুযায়ী প্রতিবছর সরকারি বিভিন্ন দপ্তরে বিভিন্ন দিবসের বিশেষ দিনে বিশেষ খাবার পরিবেশন করা হয়। এরমধ্যে সরকারি হাসপাতাল, জেলা কারাগার ও সরকারি শিশু সদন পরিবার। প্রতি বছরে ১২ টি দিবসে বিভিন্ন সরকারি দপ্তরে এই উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। তারই প্রেক্ষিতে ১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা দিবসে অন্যান্য দপ্তরের পাশাপাশি চাঁদপুর সরকারি হাসপাতালে ভর্তিকৃত রোগীদের মাঝে বিশেষ দিনে বিশেষ খাবার পরিবেশন করতে দেখা গেছে। 

অন্যান্য দিবসে রোগীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশনের সময় তেমন একটা তদারকি না থাকলেও এবারের দৃশ্য ছিলো ভিন্ন রকম। রোগীরা যাতে সঠিক পরিমানে উন্নতমানের খাবার পেয়ে থাকেন। সেজন্য হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ এ কে এম মাহাবুবুর রহমান  ঠিকদারের সাথে আলোচনা করে ওইদিন রোগীদের মাঝে পোলাও, মুরগীর রোস্ট,সেমাইর নাস্তা, ডিম, পরোটা, মিষ্টিসহ সকাল থেকে রাত পর্যন্ত তিন বেলায় বিভিন্ন উন্নতমানের খাবার পরিবেশন করেন। 

খাবার বিতরণের সময় তত্বাবধায়কের দিকনির্দেশনায় ব্যাপক তদারকির মাধ্যমে তা বিতরণ করতে দেখা গেছে। আর সে খাবার পেয়ে অনেক রোগীরাই সন্তুষ্টি প্রকাশ করতে দেখা গেছে। 

খাবার বিতরণকালে তদারকিতে উপস্থিত ছিলেন, বিএমএ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ মাহমুদুন্নবী মাসুম, হাসপাতালের চিকিৎসক ডাঃ মীর মুনতাকিম হায়দার রুমী, ডাঃ মিজানুর রহমান, নার্সেস সুপাররেন্টেড সানজিদা আলম, হাসপাতালের প্রধান সহকারী কাম হিসাস রক্ষক মোঃ ফারুকুল ইসলাম, ওয়ার্ড মাষ্টার মনিরুজ্জামান। 

প্রতিবেদক:কবির হোসেন মিজি,১৭ ডিসেম্বর ২০২৩

Share