চাঁদপুর সরকারি হাসপাতালে রোগীদের দুর্ভোগ কমাতে টিকা কেন্দ্র স্থানান্তর

আড়াই শ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে রোগীদের প্রচন্ড ভিড়ের দুর্ভোগ কমাতে চাঁদপুর পৌরসভা পরিচালিত স্বাস্থ্য বিভাগের টিকা কেন্দ্র স্থানান্তর করা হয়েছে।

১৬ মে সোমবার দুপুরে হাসপাতালের বিভিন্ন বিভাগ ও স্থানান্তরকৃত টিকা কেন্দ্র পরিদর্শন করেন হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ এ কে এম মাহবুবুর রহমান, বিএম এ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ মাহমুদুন্নবী মাসুম, ও হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ সাজেদা পলিনসহ অন্যান্য চিকিৎসকবৃন্দ।

জানা যায়,গত কয়েক বছর ধরে চাঁদপুর পৌরসভার আওতাধীন স্বাস্থবিভাগ টিকা কেন্দ্রটি সরকারি হাসপাতালের নিচ তলায় একটি কক্ষে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। টিকা কেন্দ্রটির পাশে আউটডোরে বিভিন্ন চিকিৎসকের কক্ষ পাশাপাশি থাকায় হাসপাতালে আগত রোগী এবং টিকা নিতে আসা রোগীদের প্রচন্ড ভিড় হয়ে থাকে। এতে করে একদিকে যেমন হাসপাতালে আগতদের চলাচলে বিঘ্ন সৃষ্টি হতো, অন্যদিকে ভিড়ের কারনে চরম দুর্ভোগ পোহাতে রোগীদের। আর রোগীদের এমন দুর্ভোগ লাঘব করতে হাসপাতাল কৃর্তপক্ষ টিকা কেন্দ্রটি সেখান থেকে সরানোর উদ্যোগ গ্রহন করেন। তারই প্রেক্ষিতে প্রায় একমাস হাসপাতালের পুরনো ভবনের নিচে থাকা পূর্বের স্থানের টিকা কেন্দ্রটি সেখান থেকে হাসপাতালের পূর্বদিকে নতুন ভবনের আইসোলেশন ওয়ার্ডের প্রবেশ মুখে স্থানান্তর করা হয়।

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার এ কে এম মাহবুবুর রহমান চাঁদপুর টাইমসকে জানান, ‘চাঁদপুর পৌরসভা পরিচালিত স্বাস্থ্য বিভাগের টিকা কেন্দ্রটি হাসপাতালে আউটডোরের অন্যান্য চিকিৎসকদের কক্ষের পাশে হওয়ায়, প্রায় প্রতিদিনই সেখানে রোগীদের অনেক ভিড় হয়ে থাকে। যার কারণে রোগীদের এমন দুর্ভোগ রোধ করতে আমরা টিকা কেন্দ্র টি হাসপাতালের পূর্বদিকে আইসোলেশন ওয়ার্ডের প্রবেশ মুখের পাশে স্থানান্তর করেছি। আশা করি আগের স্থানে রোগীদের ভিড়ের দুর্ভোগ কিছুটা কমবে।’

প্রতিবেদক:কবির হোসেন মিজি, ১৭ মে ২০২২

Share