চাঁদপুর সরকারি মহিলা কলেজে শিক্ষাবৃত্তি প্রদান

চাঁদপুর সরকারি মহিলা কলেজের অডিটোরিয়ামে ২০২১-২২ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা এবং অনার্স ১ম বর্ষ নির্বাচনী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ‘মরহুমা আয়েশা খাতুন শিক্ষাবৃত্তি’ ও ‘মরহুম আব্দুর রহমান শিক্ষাবৃত্তি’ প্রদান করা হয়।

২২ ফেব্রুয়ারি বুধবার কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান এর সভাপতিত্বে ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ জহিরুল ইসলাম এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জনাব কামরুল হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৃত্তিদাতা মার্কিন প্রবাসী জনাব মোহাম্মদ রফিকুর রহমান, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান ও ডাঃ এ.এস.এম. শহীদুল্লাহ্। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ মোতাসিম বিল্লাহ্, ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মাসুদ হোসেন, পদার্থবিজ্ঞান বিষয়ের সহযোগী অধ্যাপক জীবন কানাই সাহা, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ বুল বুল আলম, শিক্ষক পরিষদ সম্পাদক ও হিসাববিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফিরোজ আলম চৌধুরী, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ এনামুল হকসহ সকল শিক্ষক, কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, নারী শিক্ষার ক্ষেত্রে সহযোগিতার জন্য বৃত্তি প্রদানকারী পরিবারকে ধন্যবাদ জানান। বর্তমান বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদের প্রস্তুত করে এগিয়ে আসার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।

বৃত্তি দাতা মার্কিন প্রবাসী জনাব মোহাম্মদ রফিকুর রহমান, এই বৃত্তি প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিনি কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমানের ভূয়ষী প্রশংসা করেন। তাঁর মরহুম পিতা-মাতার নামে প্রচলিত এই বৃত্তি কার্যক্রম অব্যাহত রাখবেন এবং ভবিষ্যতে বৃত্তির সংখ্যা আরো বৃদ্ধি করবেন বলে আশাবাদ ব্যক্ত করন।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান বৃত্তি দাতাকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এই বৃত্তি অত্র কলেজের শিক্ষার্থীদের মধ্যে ভালো ফলাফল করার প্রতিযোগিতা বৃদ্ধি করেছে। এই প্রতিযোগিতার ফলে ভবিষ্যতে অত্র কলেজের শিক্ষার্থীরা আরো ভালো ফলাফল করে কলেজের সুনাম বৃদ্ধির পাশাপাশি স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ভূমিকা রাখবে।

“মরহুমা আয়েশা খাতুন শিক্ষা বৃত্তি” প্রাপ্ত বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা হলো- রিসিতা শারমিন, রাফা সিদ্দীকা, সৃষ্টি সাহা, জেবা রাইসা নূহা ও মহিমা রহমান রোদেলা। মানবিক বিভাগের শিক্ষার্থীরা হলো- সুমাইয়া ইসলাম, নুসরাত জাহান মীম, নাবিলা সুলতানা, সানজানা মাহবুব ইমু ও সাদিয়া রহমান।
ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা হলো- আফরোজা আক্তার, জিনিয়া আফরিন, রোমানা আক্তার, সাবরিনা সুলতানা ও আসমা উল হুসনা।

‘মরহুম আব্দুর রহমান শিক্ষাবৃত্তি’ প্রাপ্ত বাংলা বিভাগের শিক্ষার্থীরা হলো- তানজিনা আক্তার, কানিজ ফারজানা ও উম্মে কাউছার ঈশিতা। ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা হলো- নিশাত তামান্না, আয়শা আলম ও কুলছুমা জাহান। ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা হলো- আয়েশা আক্তার, বৃষ্টি রানী সরকার ও সানজিদা রহামান ইলা। সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা হলো- পূজা রানী ঘোষ, আয়েশা আক্তার ও ফারহানা আক্তার। সর্বমোট ২৭ জনকে এই শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

প্রতিবেদক: শরীফুল ইসলাম, ২২ ফেব্রুয়ারি ২০২৩

Share