Home / চাঁদপুর / চাঁদপুর সদর মাধ্যমিক শিক্ষক সমিতির চলমান আন্দোলনে একাত্মতা ঘোষণা
শিক্ষক

চাঁদপুর সদর মাধ্যমিক শিক্ষক সমিতির চলমান আন্দোলনে একাত্মতা ঘোষণা

চাঁদপুর সদর মাধ্যমিক শিক্ষক সমিতির চলমান আন্দোলনে যোগদানেরএকাত্মতা ঘোষণা করেছেন সংগঠনের সভাপতি ও প্রধান শিক্ষক মো. ইলিয়াছ মিয়া। আজ ১৮ জুলাই সন্ধ্যায় লেডী দেহলভী উচ্চ বিদ্যালয়ে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এতে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মো. ইলিয়াস মিয়া ও সঞ্চালনা করেন প্রধানশিক্ষক মো.আবুল কাসেম।

সিদ্ধান্তমতে এ সংগঠনভুক্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানশিক্ষক ও সহকারী শিক্ষকগণ ঢাকা চলমান আন্দোলনে আগামি ২০ জুলাই থেকে যোগদান করবে। বক্তারা বলেন,‘ মত ও পথের ভিন্ন মত থাকতে পারে। কিন্তু আমাদের এ সংগঠনভুক্ত শিক্ষকরা বর্তমান চলমান আন্দোলনের সাথে আছে ও থাকবে। কেননা আমাদের দাবি এক ও অভিন্ন। তাই আমাদের দাবি সমূহ সরকারকে মেনে নিতে অনুরোধ করছি।

তারা আরো বলেন,১৯ বছর আগে ২০০৪ সালে শিক্ষকদেরকে ২৫% উৎসব ভাতা দেয়া হয়েছে। যা আজো পরিবর্তন হয়নি। বাড়ি ভাড়া ১০০০ টাকা ও মেডিকেল ভাতা ৫শ টাকা প্রদান করা হচ্ছে। এছাড়াও সহকারী প্রধান শিক্ষক ও সিনিয়র সহকারী শিক্ষকদের স্কেল বৈষম্য শিক্ষকদের মধ্যে অসন্তোষ রয়েছে।

এ বৈষম্য দূরীকরণে জাতীয়করণ অপরিহার্য। এতে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থী উভয়েই উপকৃত হবে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আজকের শিক্ষক সমাজ যথাযথ ভূমিকা পালন করতে পারবে।

শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন – প্রধান শিক্ষক মো. গোফরান হোসেন, প্রধান শিক্ষক মো.সাখাওয়াত হোসেন, প্রধান শিক্ষক আবুল কাশেম,প্রধান শিক্ষক আ.মালেক, প্রধান শিক্ষক মো. রুহুল আমিন,প্রধান শিক্ষক মো.খোরশেদ আলম,   প্রধান শিক্ষক আওলাদ হোসেন, প্রধান শিক্ষক আ.আজিজ,সহকারী প্রধান শিক্ষক আবুল কাশেম,সহকারী প্রধান শিক্ষক মো.হাসান আলী ও সহকারী শিক্ষক আবু সায়েম প্রমুখ।

আবদুল গনি
১৮ জুলাই ২০২৩