চাঁদপুর সদরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

বিদ্যুৎ-গ্যাস, দ্রব্যমূলের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং পাঠ্যপুস্তক হতে ধর্ম-জাতিসত্বা বিরোধী বিষয় বাতিলের দাবীতে চাঁদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

২৪ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর সসদর উপজেলা শাখার আয়োজনে এ মিছিল ও সমাবেশ করা হয়।

চাঁদপুর শহরের পালবাজার চত্বর এলাকায় মিছিল পূর্ব সমাবেশে সদর উপজেলার প্রতিটি ইউনিয়ন থেকে শত শত নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে সমবেত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি কেএম ইয়াসিন রাশেদ সানী।

তিনি বলেন, বর্তমানে নিত্যপণ্যের দাম যেভাবে বাড়ানো হয়েছে, তা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা বাহিরে চলে গেছে। সাধারণ মানুষেরর স্বাভাবিক জীবন-যাপন এখন অতিষ্ঠ হয়ে পড়েছে। তার উপর
বিদ্যুৎ-গ্যাস, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি বড় বিপর্যয় এনে দিয়েছে। বাজার নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে।

তিনি বলেন, পরিকল্পিতভাবে শিক্ষা সিলেবাসকে ধ্বংসের নীলনকশা অঙ্কন করা হচ্ছে। ভবিষ্যৎ প্রজন্মের স্বকীয়তা নষ্ট করতে এবং তাদের নৈতিকতা বিবর্জিত জাতিতে পরিণত করতে শিক্ষা সিলেবাসে আমূল পরিবর্তন আনা হয়েছে। পর্দার বিরুদ্ধে নানা কাল্পনিক গল্প সাজিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। ডারউইনের মতবাদের মাধ্যমে আমাদের পুর্বপুরুষদেরকে বানর হিসেবে সাব্যস্ত করার চক্রান্ত হচ্ছে।

দেশীয় বোধ-বিশ্বাস বিরোধী সেক্যুলার শিক্ষাক্রম দেশের সর্বস্তরের শিক্ষার্থী এবং সকল শ্রেণি-পেশার মানুষ ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে। বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও পাঠ্যক্রম প্রণয়নে জড়িতদের তদন্ত পূর্বক শাস্তি দিতে হবে অন্যথায় দেশব্যাপী তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

চাঁদপুর সদর উপজেলা ইসলামী আন্দোলনের সভাপতি ডাঃ বেলাল হোসেনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি আবু নাঈম তানভীর।

সদর উপজেলা যুব আন্দোলনের সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ হাবিবুর রহমান ও পৌর ইসলামী আন্দোলনের সাংগঠনিক সম্পাদক হাফেজ মুহাম্মদ আহসান উল্লাহর যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা ইসলামী আন্দোলনের সহকারী প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নুরুদ্দিন, জেলা যুব আন্দোলনের সাবেক সাধারণ সম্পাদক এইচ.এম নিজাম, সদর উপজেলা ইসলামী আন্দোলনের সেক্রেটারি ডাঃ মজিবুর রহমান, পৌর ইসলামী আন্দোলনের সহ-সভাপতি মাওলানা আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলা ছাত্র আন্দোলনের সভাপতি কেএম মাসুদ, পৌর ছাত্র আন্দোলনের সভাপতি মুহা. ফরহাদ হোসাইন প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ শেষ একটি বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৪ ফেব্রুয়ারি ২০২৩

Share