Home / সারাদেশ / চাঁদপুর সদরের সেনগাঁও-বটতলা ব্রিজটি মারাত্মক ঝুঁকিপূর্ণ
মারাত্মক
Exif_JPEG_420

চাঁদপুর সদরের সেনগাঁও-বটতলা ব্রিজটি মারাত্মক ঝুঁকিপূর্ণ

চাঁদপুর জেলা সদরের ৮ কি.মি.পূর্বদিকে চাঁনখার দোকান ও ঘোষেরহাটের মাঝামাঝি স্থানে কুমিল্লা মহাসড়কের সাথে সংযোগকারী বটতলা-সেনগাঁও ব্রিজটি এখন মারাত্মক ঝুঁকিপূর্ণ ।

কালের আবর্তে ও সময়ের প্রয়োজনে রেলিং বিহীন বা রেলিং না থাকায় এ ব্রিজটি দিন দিনই মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে ।

যতটুকু জানা যায়- বটতলা-সেনগাঁও এ ব্রিজটি ১৯৯০ সালে ৬ লাখ টাকা ব্যয়ে সিএনবি খালের উপর কুমিল্লা মহাসড়কের সাথে সংযোগ স্থাপনের লক্ষ্যে গ্রামবাসীর চলাচলের জন্য ফুট ওভারব্রীজ হিসাবে এটি নির্মিত হয়েছিল ।

এটি ১৩ মিটার লম্বা এবং ৩ মিটার প্রস্থ। এখান থেকে একটি পাকা সড়ক নির্মিত হয়েছে ২০১৮-১৯ অর্থবছরে। এর আশেপাশে ও উত্তরে কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়,মাদ্রাসা, মসজিদ এবং সেনগাওঁ উচ্চ বিদ্যালয় রয়েছে । ফুটওভার এ ব্রিজের রেলিং ভেঙ্গে যাওয়ায় আপাতদৃষ্টিতে দৃশ্যমান না হওয়ায় যে কোনো যানবাহন মারাত্মক ঝুঁকিপূর্ণ ভাবে চলাচল করতে দেখা গেছে। একসময় এটি ছিল ফূটওভারব্রীজ।

বর্তমানে স্থানীয় এলাকাবাসীর চাহিদার প্রয়োজনে বিভিন্ন ধরনের যানবাহন বালু,ইট,সুরকী, সিমেন্ট ও রডবাহী ট্রাক-পিকআপ এর উপর দিয়ে নিত্যদিনই চলাচল করছে। ব্রিজটিতে রেলিং না থাকায় যে কোনো মুহূর্তে দুর্ঘটনা কারণ হতে পারে ।

এলাকাবাসী চলাচলের নিরাপত্তায় ও দুর্ঘটনা এড়ানোর জন্যে ব্রিজটি অতিজরুরি ভিত্তিতে সংস্কার করা প্রয়োজন বলে স্থানীয়রা জানিয়েছেন ।

আবদুল গনি ,
২০ অক্টোবর ২০২৩