Home / চাঁদপুর / চাঁদপুর সংস্কৃতির দিক দিয়ে একটি অন্যরকম আনন্দের জায়গা : শিক্ষামন্ত্রী
সংস্কৃতির

চাঁদপুর সংস্কৃতির দিক দিয়ে একটি অন্যরকম আনন্দের জায়গা : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, চাঁদপুর সংস্কৃতির দিক দিয়ে একটি অন্যরকম আনন্দের জায়গা। পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক সব সময় অনেক ভালো ভালো অনুষ্ঠান উপর দিয়ে থাকেন। তারা যে মাসব্যাপী শিল্প ও পণ্য মেলার আয়োজন করেছেন আমি মাসব্যাপী এ মেলার সাফল্য কামনা করছি।

পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর আয়োজনে চাঁদপুর আউটার স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে এর আনুষ্ঠানিক উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

২০ জুন সোমবার সন্ধ্যায় চাঁদপুরে এই সর্বপ্রথম মাসব্যাপী পুনাক শিল্প ও পন্য মেলার উদ্বোধন করা হয়েছে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমি সর্ব প্রথমেই মুজিব পরিবারের সকল শহীদদের স্মরণ করছি। একই সাথে শ্রদ্ধার সাথে , করছি স্বাধীনতা যুদ্ধে যাদের রক্তের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছিল সেসব শহীদ মুক্তিযোদ্ধাদের। 

শিক্ষামন্ত্রী বলেন, দেশে বর্তমানে বন্যার দূর্যোগ চলছে। তাতে বাংলাদেশের মানুষ অনেক মর্মাহত, তবুও মানুষের জীবন থেমে থাকে না। নানা প্রতিকূলতার মধ্য দিয়ে মানুষের বেঁচে থাকতে হয়। যেমনিভাবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব সময় নানা প্রতিকূলতার মধ্য দিয়ে নানা দুর্যোগ জয় করেছে। দেশে যে বন্যা দুর্যোগ চলছে সে দুর্যোগ কমে গেলেও চাঁদপুর বন্যা হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ বন্যা শেষে চাঁদপুরের নদী দিয়েই বন্যার পানি নামতে থাকে। তাই চাঁদপুরে ভাঙ্গনের ঝুঁকি থেকে যায়। সে জন্য আমাদের সকলকে সতর্ক এবং সজাগ থাকতে হবে।

তিনি বলেন,  অতীতে যেসব দুর্যোগ গুলোতে আমরা মানুষের পাশে রয়েছি বর্তমান এবং আগামীতেও বন্যা দুর্যোগে  আমরা মানুষের পাশে থাকবো। তাদের খাদ্য চিকিৎসা পানিসহ সবকিছু আমরা নিশ্চিত করবো। 

শিক্ষামন্ত্রী চাঁদপুর জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন চাঁদপুর শহর রক্ষা বাঁধে যেসব স্থানে ঝুঁকি রয়েছে সেগুলো যেন পুনঃ নির্মাণ করার হয় সে বিষয়ে উদ্যোগ নিতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, থাকবেন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম বার, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযুদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, জেলা প্রশাসক কামরুল হাসানের সহধর্মিনী আছমা উল হুছনা প্রমুখ। 

পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের সভানেত্রী আফসানা শর্মীর সভাপতিত্বে ও সাংবাদিক এম আর ইসলাম বাবুর সঞ্চালনায় এসময় চাঁদপুর জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের অফিসার ও  রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

আলোচনা শেষে মেলার প্রবেশ পথে পথে ফিতা কেটে এবং পায়রা উড়িয়ে মেলার শুভ সূচনা করেন জেলা প্রশাসক পুলিশ সুপারসহ অন্যান্য অতিথিবৃন্দ। 

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২০ জুন ২০২২