Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / চাঁদপুরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে বৃক্ষরোপণ কর্মসূচি
শিক্ষা

চাঁদপুরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে বৃক্ষরোপণ কর্মসূচি

চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে, টেকনিকেল হাই স্কুলের সার্বিক ব্যবস্থাপনায় মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল ১০ টার দিকে টেকনিক্যাল গভর্মেন্ট হাই স্কুল মাঠে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন চাঁদপুর শিক্ষা প্রৌকশলী ফাহিম ইকবাল।

তিনি বলেন ‘জাতীয় বৃক্ষরোপন কর্মসূচি ২০২০’এর উদ্বোধন করেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার ধারাবাহিকতায় সারা দেশে এই কর্মসূচি পালন করা হচ্ছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে সারাদেশে ১ কোটি চারা বিতরণ করেছেন। ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে প্রথম বৃক্ষরোপণ অভিযান শুরু করেছিলেন, তাঁর পদাঙ্ক অনুসরণ করে, পরিবেশের ভারসাম্য রক্ষায় ‘মুজিববর্ষে’ এই কর্মসূচিটি বাস্তবায়ন করা হচ্ছে।’

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের হিসাব রক্ষন নিশিত কুমার ভৌমিক, টেকনিক্যাল হাই স্কুলের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম পাটোয়ারী, কাউন্সিলর আলমগীর গাজী, ১৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি সুলতান আহমেদ, যুবলীগ নেতা হান্নান গাজী, শিপন পাটোয়ারী, শাহজাহান মোল্লা।বৃক্ষরোপণকর্মসূচিতে ২’ শতাধিক বিভিন্ন ফলজী গাছের চারা রোপণ করা হয়।

প্রতিবেদক: শরীফুল ইসলাম, ২৫ অক্টোবর ২০২১