Home / চাঁদপুর / চাঁদপুর শাহতলীতে ট্রাক্টরের প্রতিবাদ করায় হামলা-ভাংচুর
bangchor

চাঁদপুর শাহতলীতে ট্রাক্টরের প্রতিবাদ করায় হামলা-ভাংচুর

চাঁদপুরে সড়কে নিষিদ্ধ ট্রাক্টর চালানোর প্রতিবাদ করায় প্রতিবাদকরীদের বাড়িঘরে হামলা ও ভাংচুর চালিয়ে ৩ জনকে আহত করার খবর পাওয়া গেছে।

ঘটনার খবর শুনে পুলিশ সুপারের নির্দেশে চাঁদপুর মডেল থানা অভিযান করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে হামলা কারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

২৪ মার্চ শনিবার বিকেলে চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডস্থ বড় শাহতলী গ্রামের তপাদার বাড়িতে এ ঘটনা ঘটে।

এতে একই পরিবারের ৩ জন গুরুতর আহত হয়েছে। আহতরা হলেন, মৃত আবুল কাশেম তফাদারের ছেলে আহমেদ হোসেন তফাদার (৬০), তাফাজ্জল হোসেন তপাদারের স্ত্রী জেসমিন বেগম (৫৫) ও তার ছেলে ফাহিম তপাদার (২০)।

আহতরা জানায়, সড়কপথে ট্রাক্টর চলাচল নিষিদ্ধ ঘোষনা হলেও ওই গ্রামের খোকন গাজী আইনের সে নিষেধ অমান্য করে প্রতিদিন তার একটি ট্রাক্টর গ্রামের কাঁচা রাস্তা দিয়ে বেপরোয়া গতিতে চলাচল করে থাকে। এ নিয়ে এলাকাবাসি প্রায়ই গ্রামের কাঁচা রাস্তা দিয়ে ট্রাক্টর না চালানোর জন্য ভারন করেন। কিন্তু এলাকাবাসির কোন কথা ট্রাক্টরের মালিক খোকন গাজী কর্নপাত করেননি। ঘটনার দিনও ট্রাক্টরের চালক বেপরোয়া গতিতে ট্রাক্টর চালিয়ে যাওয়ার সময় আহত জেসমিন বেগম ও তার শিশু নাতনি দুর্ঘটনার সম্মুখীন হন। এসময় এলাকাবাসি বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারনে এবং তারা দু,জন দুর্ঘটনার সম্মুখীন হওয়ায় ওই ট্রাক্টরটি কিছু সময়ের জন্য আটকে রাখেন। ট্রাক্টর আটকানোর খবর পেয়ে গাড়ির মালিক খোকন গাজী ও তার ছেলে সবুজ বেপারী এবং তার সাথের ফরহাদ, সুজন, আজাদসহ অজ্ঞাত আরো ৩০/৩৫ জন যুবক ওই বাড়িতে গিয়ে তাদের বসতঘরে অর্তকিত হামলা ও ঘরে থাকা আসবাবপত্র ভাংচুর করে।

এসময় পরিবারের লোকজন এগিয়ে আসলে তারা তাদের ওপর হামলা চালায়। এতে পরিবারের সদস্যরা গুরুতর আহত হন।

এদিকে হামলার ঘটনাটি পুলিশ সুপারকে অবগত করা হলে তার নির্দ্দেশে চাঁদপুর মডেল থানার এস আই রাশেদুজ্জামন সর্ঙ্গীয়ফোর্স নিয়ে ঘটনাস্থলে ছুটে গেলে হামলাকারীরা পুলিশের উপস্থিতি টের ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

চাঁদপুর মডেল থানার এস আই রাশেদুজ্জামন জানান, এসপি স্যারে নির্দেশে হামলার খবর পেয়ে ঘটনাস্থলে যাই। আমরা সরজমিনে গিয়ে তা দেখে এসেছি, এখন বাদী পক্ষ অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা নিবো।

প্রতিবেদক- কবির হোসেন মিজি