Home / চাঁদপুর / চাঁদপুর শহরের যানজট নিরসনে জেলা প্রশাসনের সভা
jam

চাঁদপুর শহরের যানজট নিরসনে জেলা প্রশাসনের সভা

চাঁদপুর শহররে যানজট নিরসসে বুধবার (৩১ জানুয়ারি) বেলা ১১ টায় জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার বলেন,‘এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে রাস্তায় যেন কোনো যানজট না হয় সেদিকে সকলের লক্ষ্য রাখতে হবে। অনেক চালক ড্রাইভিং পরীক্ষা দিয়ে উত্তীর্ণ না হওয়ার কারণে ড্রাইভিং লাইসেন্স পাচ্ছে না। তাদের পড়াশুনা না থাকার এ সমস্যা দেখা দিয়েছে। তাই তাদের একটু যদি হাতে কলমে কিছু শিখানো যায় তাহলে তাদের সমস্যা অনেক কমে যাবে। এতে গাড়ীর মালিক সমিতিসহ সকলকে এগিয়ে আসতে হবে।’

তিনি আরো বলেন,‘সিএনজির শো-রুম গুলোতে সিএনজি বিক্রয় বন্ধ করা বিষয়ে চিঠি প্রেরণ করতে হবে। পৌরসভায় লাইসেন্সকৃত অটোবাইক ছাড়া বাকি অটোবাইক গুলো রাস্তায় চলানো যাবে না ।

এগুলো লাইসেন্সও দেয়া যাবে না । কারণ রাস্তায় অতিরিক্ত যানবাহন চলাচলে যানঝট সৃষ্টি হয়ে তাকে। রাস্তায় কোনো গাড়ী নাবায়ন ও লাইসেন্স ছাড়া চলাতে করতে পারবে না। এর বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।’

বিআরটিএ’র চাঁদপুর সার্কেলের সহকারী পরিচালক শেখ ইমরান হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন,অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, সড়ক বিভাগের সহকারী প্রকৌশলী শংকর চন্দ্র পাল,চাঁদপুর সদর থানার ট্রাফিক কর্মকর্তা মো.নাসির উদ্দিন, বিআরটিএ’র মোটরযান পরিদর্শক জিয়াউদ্দিন,বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সোহেবুর রহমান,জেলা সিএনজি মালিক সমিতির সভাপতি আবুল হোসেন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো.আনোয়ার হোসেন মুন্সী, জেলা ট্রাক ও ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কালাম মন্টু প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন প্রশাসনের বিভিন্ন দপ্তরে কর্মকর্তাবৃন্দ । সভায় বিভিন্ন বিষয়ে সিদ্ধান্তও নেয়া হয়।

প্রতিবেদক :আনোয়ারুল হ্ক
আপডেট, বাংলাদেশ সময় ৬:৫০ পিএম,৩১ জানুয়ারি ২০১৮, বুধবার
এজি