Home / চাঁদপুর / চাঁদপুর জেলায় ২৪ ঘণ্টায় আরো ১২ জনের করোনা শনাক্ত
চাঁদপুর শহরে
লকডাউনের প্রথম দিকে চাঁদপুর জেলা শহরের চিত্র (ফাইল ছবি)

চাঁদপুর জেলায় ২৪ ঘণ্টায় আরো ১২ জনের করোনা শনাক্ত

চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় আরো ১২ জনের করোনা শনাক্ত হয়ৈছে। তাদের নমুনা টেস্টের রিপোর্ট করোনা পজেটিভ এসেছে। অর্থাৎ তারা তারা কোভিড-১৯ এ আক্রান্ত। এর মধ্যে ১১জন’ই চাঁদপুর শহরের। ১৩ মে বুধবার দুপুরে চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

এ দিন মোট ১০১ জনের নমুনা টেস্টের রিপোর্ট আসে। এর মধ্যে ১২জনের রিপোর্ট করোনা পজেটিভ। নতুন আক্রান্তদের মধ্যে ১১জন চাঁদপুর শহর তথা সদর উপজেলার এবং ১জন মতলব উত্তরের। বাকী ৮৯জনের রিপোর্ট করোনা নেগেটিভ।

নতুন আক্রান্তসহ চাঁদপুরে বর্তমানে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৬০ জন। এর মধ্যে মৃত ৪জন, সুস্থ ১২জন। বাকী ৪৪জন চিকিৎসাধীন।

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন জানান, চাঁদপুর সদর উপজেলায় আক্রান্তরা হলেন- শহরের আদালতপাড়ার এক গৃহবধূ (৩৮) ও তার ছেলে (১২), চিত্রলেখা মোড় এলাকার এক ব্যক্তি (৫৫) ও তার ছেলে (১৭), সিভিল সার্জন অফিসের এক কর্মচারী (৫৯), বড়স্টেশন ক্লাব রোডের একজন (২৫), মিশন রোডের একজন (২৫), সদর হাসপাতালের স্টাফ কোয়ার্টারের একজন (১৬), বকুলতলা এলাকার একজন (৩০), মধ্য ইচুলির একজন (৩৮), চাঁদপুর ট্রাফিক পুলিশের এক সদস্য (৫৯)। এদের মধ্যে শহরস্থ ঢাকা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারেরর একজন ল্যাব টেকনিশিয়ান। স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুসারে তাদের নাম প্রকাশ করা হয়নি।

নতুন আক্রান্ত পুলিশ সদস্যসহ চাঁদপুরে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা দাঁড়ালো ৯ জনে।

মতলব উত্তর থেকে চাঁদপুর টাইমসের প্রতিনিধি খান মোঃ কামাল জানান, সেখানকার আক্রান্ত ব্যক্তি কলাকান্দা ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেবা কেন্দ্রের কম্পিউটার উপারেটর (উদ্যোক্তা)। তার বয়স ৪৫ বছর। এর আগে ওই ইউনিয়ন পরিষদের সচিবও করোনায় আক্রান্ত হন। ধারণা করা হচ্ছে, সচিবের সংস্পর্শে থাকায় উদ্যোক্তাও আক্রান্ত হয়েছেন।

স্টাফ করেসপন্ডেন্ট, ১৩ মে ২০২০