Home / চাঁদপুর / চাঁদপুর শহরে স্মরণকালের বিদ্যুৎ বিপর্যয়
Power Plant Chandpur
ফাইল ছবি

চাঁদপুর শহরে স্মরণকালের বিদ্যুৎ বিপর্যয়

চাঁদপুর শহরে হঠাৎ করে স্মরণকালের বিদ্যুৎ বিপর্যয়ে পৌরবাসীর স্বাবাবিক জীবনযাত্রায় মারাত্মক স্থবিরতা দেখা দিয়েছে। গত ৩ দিনের বিদ্যুৎ বিপর্যয়ে জেলার অফিস পাড়ায় কাজকর্ম ব্যহত হচ্ছে।

অনলাইন নিউজ পোর্টাল সচল থাকলেও জেলা থেকে স্থানীয় একাধিক দৈনিক পত্রিকা প্রকাশিত হয়নি।

এছাড়া বিভিন্ন বাসা-বাড়িতে খাবার পানিসহ গৃহকর্মের দৈনন্দিন কাজে চরম ভোগান্তি দেখা দিয়েছে।

খোঁজ নিয়ে দেখা গেছে, গত শনিবার রাতের জেলায় স্মরণকালের সর্বচ্চ বজ্রপাতে চাঁদপুর পাওয়ার স্টেশনের ২টি ডিভাইসের মধ্যে একটিসহ অন্যান্য যন্ত্রপাতি নষ্ট হয়ে যায়। এতে ওইরাতে ১২টা থেকে পরেরদিন রোববার দুপুর ১টা পর্যন্ত চাঁদপুর পিডিবির আওতাধীন কোথাও বিদ্যুৎ ছিলো না। পরেরদিন রোববার দুপুর ১টার পর বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ সরবরাহ দেয়া হয়।

রোববার দুপুরে কয়েকটি পাড়ায় বিদ্যুৎ চালু করা হলেও সোমবার সন্ধ্যায় বাকি ডিভাইসটিও নষ্ট হয়ে যায়। এতে করে সোমবার (১৩ জুন) রাত আবারো বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়।

পুরো শহরবাসীর স্বাবাবিক জীবনযাত্রায় মারাত্মক স্থবিরতা দেখা দেয়। মঙ্গলবার (১৪ জুন) টঙ্গী থেকে যন্ত্রপাতি এনে ক্ষতিগ্রস্ত সাব স্টেশনের মেরামত করায় বিকেল ৩টায় বিদ্যুৎ সঞ্চালন স্বাভাবিক হলেও ১ ঘন্টা বিরতির পরে পুনরায় ৩ ঘন্টার জন্য বিদ্যুৎ চলে যায়।

চাঁদপুর বস্ত্র ব্যবসায়ী সমিতির সধারণ সম্পাদক আব্দুল মোতালেব মিলন চাঁদপুর টাইমসকে জানান, হঠাৎ এই বিদ্যুৎ বিপর্যয়ে তাদের প্রায় অর্ধেক বেঁচা-বিক্রি কমে গেছে। বিদ্যুৎ না থাকায় গরম সহ্য করে এবং অন্ধকারে ক্রেতারা আসছে না।

চাঁদপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিক্রয় ও বিতরণ বিভাগ) সূত্রে জানাগেছে, টঙ্গী থেকে যন্ত্রপাতি এনে পাওয়ার স্টেশনের ক্ষতিগ্রস্থ ডিভাইসটির মেরামত কাজ শুরু করা হয়েছে। তবে কাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত এই সমস্যা আগামি প্রায় ৩দিন পর্যন্ত থাকবে।

চাঁদপুর শহরে স্মরণকালের বিদ্যুৎ বিপর্যয়

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

: আপডেট, বাংলাদেশ সময় ০৫:০০ এএম, ১৫ জুন ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply