Home / চাঁদপুর / চাঁদপুর শহরে সাঁড়াশি অভিযানে ৬২ অবৈধ অটোরিকশা জব্দ
অটোরিকশা

চাঁদপুর শহরে সাঁড়াশি অভিযানে ৬২ অবৈধ অটোরিকশা জব্দ

চাঁদপুর শহরের যানজট নিরসনে পৌর মেয়র মােঃ জিল্লুর রহমান জুয়েলের নির্দেশে সাঁড়াশী অভিযান চালিয়ে ৬২টি লাইসেন্স বিহীন অবৈধ অটোরিকশা জব্দ করা হয়েছে।

২১ অক্টোবর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পৌরসভার লাইসেন্স শাখা ৪টিম অভিযান শহরের ৪টি স্থানে অভিযান চালিয়ে অটোরিকশাগুলো জব্দ করে।

এই অভিযান পরিচালনার জন্য গঠিত টীম গুলাে আলাদা আলাদা গ্রুপে বিভক্ত হয়ে শহরের পালবাজার ব্রীজ সংলগ্ন স্থান, শপথ চত্বর, মিশন
রােডের বঙ্গবন্ধু সড়কের সম্মুখ স্হান ও বাস ষ্টান্ড এলাকার ইলিশ চত্বরে আলাদা আলাদাভাবে অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনা দলগুলাের নেতৃত্বে দেন পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মােঃ মফিজ উদ্দিন হাওলাদার, পৌর সভার সহকারী লাইসেন্স পরিদর্শক রাফি রাসেল, পৌরসভার বাজার পরিদর্শক মােঃ জহির খান, করআদায়কারী ফিরােজ আলম, সহকারী বাজার পরিদর্শক ইমদাদুল হক মিলন,  পৌর এসােসাের মনিরুজ্জামান পৌর কর্মকর্তা, রফিকুল ইসলাম
প্রমুখ।

এ সকল টিমগুলাের সাথে সমন্বয়ের দায়িত্ব পালন করেন পৌর সভার লাইসেন্স ইন্সপেক্টর মােঃ মােশারফ হােসেন পাটোয়ারী।

অভিযান পরিচালনাকালে পৌর এলাকায় চলাচলকারী যে সকল অটোরিকশা গুলাের লাইসেন্স বা কোনাে ধরনের কাগজ পত্র ছাড়াই পৌর এলাকার রাস্তায় চলাচল করছে এমন ৬২ টি অটোরিকশা আটক করা হয়েছে। এমনকি পৌরসভার লাইসেন্স শাখা থেকে ডিজিটাল লাইসেন্স প্লেট নিয়েছেন কিন্তু অটোরিকশায় সাটানাে নেই এবং কাগজ চালক দেখাতে পারে না। সেগুলােকে আটক করা হয়।

অবশ্য এ সকল অটোরিকশা গুলাের কাগজ পএ এবং পৌরসভা থেকে ডিজিটাল লাইসেন্স প্লেট
নিয়েছেন তা দেখানাের পর ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে চাঁদপুর পৌরসভার লাইসেন্স পরিদর্শক মােঃ মােশারফ হােসেন পাটোয়ারীর চাঁদপুর টাইমসকে জানান, চাঁদপুর পৌরসভার মেয়র মােঃ জিল্লুর রহমান জুয়েল মহােদয়ের নির্দেশে আমাদের এ অভিযান। পৌরসভার লাইসেন্স শাখা থেকে ডিজিটাল পদ্ধতির লাইসেন্স নেওয়ার সংখ্যার চাইতেও ৪ গুণ বেশি অবৈধ অটোরিকশা চলাচল করছে। ফলে শহরটি যানজটের নগরীতে পরিণত হয়েছে। এ জন্য মেয়র শহরের যানজট নিরসনে আমাদের নির্দেশ দিয়েছেন। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে এবং অবৈধ কোনাে অটোরিকশা পৌর এলাকায় চলতে দেওয়া হবে না। 

প্রতিবেদকঃ আশিক বিন রহিম, ২১ অক্টোবর ২০২১