Home / চাঁদপুর / চাঁদপুর শহরে যুবকের আত্মহত্যা
যুবকের

চাঁদপুর শহরে যুবকের আত্মহত্যা

চুরির অপবাদ ও নির্যাতন সইতে না পেরে চাঁদপুর শহরের বিষ্ণুদী এলাকায় হাসান ছৈয়াল (১৮) নামে এক যুবক আত্মহত্যা করেছে।

২৩ আগস্ট মঙ্গলবার বিকেল ৩টায় পৌরসভার ১৫ নং ওয়ার্ডের বিষ্ণুদী জিটি রোডের সামু গাজীর বাড়িতে এই ঘটনা ঘটে। হাসান ছৈয়াল ওই বাড়ির ভাড়াটিয়া শরীফ ছৈয়ালের ছেলে। সে পেশায় রাজমিস্ত্রির সহযোগী হিসাবে কাজ করতো।

খবর পেয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ, উপ পরিদর্শক শাহজাহানসহ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহতের লাশ ময়নাতদন্ত করার জন্য থানায় নেয়া হয়।

মৃত হাসানের পিতা শরীফ ছৈয়াল ও জেঠা খোরশেদ ছৈয়াল জানান, তারা কয়েক বছর ধরে সামু গাজীর বাড়িতে ভাড়াটিয়া হিসাবে বসবাস করছে। একই বাড়িতে ব্যাচেলার হিসাবে ভাড়া থাকেন পলাশ নামের এক প্রাইভেটকার চালক। ২৩ আগস্ট মঙ্গলবার সকালে প্রাইভেটকার চালক পলাশের কক্ষ থেকে মোবাইল ও মানিব্যাগ চুরি হয়। সেই  অপবাদ চাপানো হয় হাসান ছৈয়াল উপর।

পলাশ স্থানীয় স্বপন, জাহাঙ্গীর, আনোয়ার, মহসিন,  কামাল ও সজীবকে দিয়ে হাসানকে ঘুম থেকে ডেকে তুলে প্রথমে তাকে আম গাছ, পরে খেজুর গাছের সাথে বেধে মোবাইল ও মানিব্যাগ ফিরিয়ে দিতে বেদম মারধর করে।

সকাল ৬ টা থেকে বিকেল পর্যন্ত তাকে বেঁধে রেখে তার নির্যাতন করা হয় বলে দাবী করে তারা আরো জানান, এরপর হাসানকে বাড়ির সামনের রাস্তার ব্রিজের কাছে এনে আবারো মারধর করে। সেখান থেকে নিয়ে যাওয়া হয় ১৫ নং ওয়ার্ড কমিউনিটি পুরিশের অফিসে। শেষে বাড়িতে এনে তার ছোট চাচা ইসমাইল ছৈয়ালের ঘরের লোকজনকে বের করে তাকে আটকে রাখে। এরপর কোন এক সময়ে হাসান ছৈয়াল বন্ধি থাকা ওই ঘরে গামছা আর বেল্ট দিয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করে। 

স্থানীয়দের দাবী, হাসানের উপর যারা নির্যাতন করেছে বা যারা তাকে আত্মহত্যার প্ররোচনা দিয়েছে তাদেরকে যেন আইনের আওতায় আনা হয়। 

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৩ আগস্ট ২০২২