Home / চাঁদপুর / চাঁদপুর শহরে বিষ্ণুদি আজমিয়া সপ্রাবিতে দুর্ধর্ষ চুরি
দুর্ধর্ষ

চাঁদপুর শহরে বিষ্ণুদি আজমিয়া সপ্রাবিতে দুর্ধর্ষ চুরি

চাঁদপুর শহরের বিষ্ণুদি আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়েছে। ১৭ জুন শনিবার দিনগত রাতের কোন একসময় এই চুরির ঘটনাটি ঘটে। চোরের দল বিদ্যালয়ের অফিস কক্ষ থেকে সরকারি দু’টি ল্যাপটপ ও শিক্ষকদের ড্রয়ার হাতিয়ে সাড়ে সাত হাজার টাকা নিয়ে গেছে।

ঘটনাস্থলে গিয়ে জানা জায়, চোরের দল পাশ্ববর্তী পাটোয়ারী বাড়ী জামে মসজিদের ইমাম সাহেবের কক্ষের পাশ দিয়ে বিদ্যালয়ের দো

তলার একটি  শ্রেণী কক্ষের জানালার গ্রিল ভেঙে ভেতরে প্রবেশ করে। এরপর নিচে নেমে শিক্ষক মন্ডলীর কক্ষের জানালার গ্রিল ভেঙ্গে অফিস কক্ষে প্রবেশ করে।

তারা অফিসে শিক্ষকদের টেবিলের ড্রয়ার ও আলমিরার সকল কাগজপত্র তছনছ করে টেবিলের উপর থাকা ২টি ল্যাপটপ ও শিক্ষকদের ড্রয়ার হাতিয়ে টাকা নিয়ে যায়।

সকালে সহকারি শিক্ষক আসমা আক্তার বিদ্যালয়ে প্রবেশ করে সবকিছু এলোমেলো দেখে চুরির বিষয়টি বুজতে পারের। পরে তিনি প্রধান শিক্ষককে ফোন করে বিষয়টি জানাল। এরপর প্রধান শিক্ষক হোসনে আরা তাৎক্ষণিক বিদ্যালয়ে গিয়ে ম্যানেজিং কমিটির সভাপতি আবু নাছের বাচ্চু পাটোয়ারীকে মোবাইল ফোনে চুরির ঘটনাটি সম্পর্কে অবহিত করেন।

খবর পেয়ে চাঁদপুর মডেল থানার ওসি মোহাম্মদ আব্দুর রশিদ, উপ-পরিদর্শক মকবুল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

বিদ্যালয়ের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটোয়ারী দুলাল বলেন, আমি নিজস্ব অর্থায়নে বিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার সার্থে গুরুত্বপূর্ন স্থানগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের ব্যবস্থা করে দেবো। এ ব্যপারে বিদ্যালয়ের সহকারি শিক্ষক আনোয়ার হোসেনকে সিসি ক্যামেরা স্থাপনের বিষয়টি গুরুত্বের সাথে দেখা ও ভাঙ্গা গ্রীলগুলো মেরামতের নির্দেশ দেন।

চাঁদপুর মডেল থানার ওসি মোহাম্মদ আব্দুর রশিদ বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। দেখে মনে হলো চুরির ঘটনাটি পরিকল্পিত। অভিযোগ সাপেক্ষে জড়িতদের আটক ও মালামাল উদ্ধারের জন্য আমাদের ফোর্স কাজ করবে।

প্রতিবেদক: আশিক বিন রহিম,১৮ জুন ২০২৩