চাঁদপুর শহরে তৈরি পোশাকের শোরুমে অগ্নিকাণ্ড

চাঁদপুর শহরে এন্ড স্টুডিও এবং রিচম্যান নামে তৈরি পোশাকের শোরুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

২৮ অক্টোবর সোমবার সকাল সাড়ে ৯টায় শহরের শপথ চত্বর এলাকায় রেলওয়ে বাইতুল আমিন মসজিদের পাশে এন্ড স্টুডিও এবং রিচম্যান নামে ২টি শোরুমের তৃতীয় তলায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিস কর্মীরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে শোরুমের বেশকিছু মালামালসহ সিঁড়ির অংশ বিশেষ পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকাল সাড়ে ৯ টায় এন্ড স্টুডিও এবং রিচম্যান শোরুমের ৩য় তলায় সিঁড়ি বরাবর সাইনবোর্ডে হঠাৎ করে আগুনের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে দাউ দাউ করে আগুনের লেলিহান শিখা বাড়তে থাকে। এ সময় ভবনটি উপরে অংশে ধোয়াআচ্ছন্ন হয়ে পড়ে। এ সময় ওই ভবনের অন্যান্য দোকানি, ক্রেতা এবং পথচারীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিষয়টি তাৎক্ষণাৎ চাঁদপুর ফায়ার সার্ভিস কর্মীদের অবগত করা হলে তারা দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

চাঁদপুরে ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক সৈয়দ মোর্শেদ আলম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে – বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগার ঘটনা ঘটতে পারে। সকালে শোরুমটি খোলার আগেই এই দুর্ঘটনা ঘটে।

এদিকে, তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণে নিতে পারায় ঘটনাস্থলে লাগোয়া রেলওয়ে বাইতুল আমিন মসজিদসহ আশপাশের বেশকিছু স্থাপনা রক্ষা পেয়েছে।  

প্রতিবেদক: আশিক বিন রহিম,২৮ অক্টোবর ২০২৪

Share