চাঁদপুর

চাঁদপুর বাসস্ট্যান্ড-ওয়ারলেছ সড়কে বেড়েছে চুরি-ছিনতাই : আটক ২

চাঁদপুর শহরে দীর্ঘদিন ধরে ছিনতাইকারীদের কবলে পড়ে অতিষ্ঠ হয়ে পড়েছেন পথচারী ও লঞ্চযাত্রীরা।

শহরের বাসস্ট্যান্ড বিষ্ণুদী রোডের প্রবেশ মুখ থেকে শুরু করে বেলভিউ হাসপাতালের সামনে এবং চেয়ারম্যান ঘাটা পর্যন্ত দীর্ঘদিন ধরে ছিনতাইকারী চক্র পথচারীদের কাছ থেকে মোবাইল ও ব্যাগ থেকে টাকা পয়সা ছিনতাই করে নিয়ে যাওয়ার অনেকেই সোস্যল মিডিয়াতে শেয়ার করেছেন।

ওই এলাকার মামুন মিয়,সাইফুল ইসলাম, খোকন মিজিসহ ক’জন ব্যক্তি জানান, বেশ ক’দিন ধরে বাসস্ট্যান্ড থেকে চেয়ারম্যান ঘাটা পর্যন্ত দিনে এবং রাতের বিভিন্ন সময় ছিনতাইকারীরা পথচারী ও যাত্রীরা মোবইলে কথা বলার সময় তাদের কাছ থেকে তা’ছিনতাই করে নিয়ে যায়। এমনকি তারা নারীদের সাইট ব্যাগ থেকে টাকা এবং গলায় থাকা স্বর্ণের চেইন ও কানের ধুল ছিনিয়ে দৌঁড়ে পালিয়ে যায়।

এদিকে দীর্ঘদিন এ সড়কে যাতায়াতকারী লঞ্চযাত্রীর কাছ থেকে একের পর এক ছিনতাই হওয়ার ঘটনা ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন তাদেরকে ধরার জন্যে চেষ্টা চালায়।

তার পর মঙ্গলবার (৭ অক্টোবর) রাত সাড়ে ৯ টায় চাঁদপুর বেলভিউ হাসপাতালের কম্পিউটার অপারেটর ফারজানা ইয়াসমিন লাভলি ডিউটি শেষ করে হাসপাতালে থেকে মোবাইলে কথা বলতে বলতে যাওয়ার সময় দু’ছিনতাইকারী তার হাত থেকে মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার সময় স্থানীয় লোকজন তাদেরকে আটক করেন। আটককৃত দু’ ছিনতাইকারী হলেন, চাঁদপুর সদরের পশ্চিম বালিয়া গ্রামের নেয়ামত (২৪) ও রঘুনাথপুর গ্রামের তাহের বেপারী ( ২২) ।

তারা দু’জন চাঁদপুর শহরের ব্যাংক কলোনীতে ভাড়া বাসায় থাকেন বলে জানা গেছে। পরে স্থানীয়রা তাদের আটক করার বিষয়টি চাঁদপুর মডেল থানা পুলিশকে অবগত করলে থানার এস আই নুর মিয়া সর্ঙ্গীয়ফোর্স নিয়ে তাদের দু’জনকে থানায় নিয়ে যায়।

এস আই নুর মিয়া জানান,‘ মঙ্গলবার (৭ নভেম্বর ) রাতে বেলভিউ হাসপাতালের সামনে মোবাইল ফোন ছিনতাই করার সময় স্থানীয় লোকজন তাদেরকে আটক করে থানায় জানালে আমি ঘটনাস্থল থেকে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসি। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি ছলছে । বুধবার ( ৮ নভেম্বর ) দুপুরে আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়।

প্রসঙ্গত, ভোরবেলা ঢাকা থেকে আগত লঞ্চযাত্রীদের অনেকেই সিএনজি স্কুটার, অটোবাইক কিংবা রিকশাযোগে শহর থেকে রওয়ানা হন। পথিমথ্যে এস ছিনতাকারীরা যাত্রীদেরকে চাকু, খুর, ব্লেড ইত্যাধি ধরে মোবাইল মানিব্যাগ ও টাকা-পয়সা ছিনতাই করে নিয়ে যায়।

প্রতিবেদক : মো.কবির হোসেন মিজি
আপডেট,বাংলাদেশ সময় ৭:১০ পিএম ,৮ নভেম্বর ২০১৭,বৃধবার
এ এইউ

Share