Home / চাঁদপুর / চাঁদপুর শহরে করোনার ডেঞ্জার জোন নিয়ে পৌর মেয়রের ক্ষোভ
মেয়র নাছির
চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ (ফাইল ছবি)

চাঁদপুর শহরে করোনার ডেঞ্জার জোন নিয়ে পৌর মেয়রের ক্ষোভ

চাঁদপুর শহরের করোনা ভাইরাস সংক্রামণে ডেঞ্জার জোন নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন আহমেদ।

১৬ মে রোববার দুপুরে চাঁদপুরে বৈশ্বিক মহামারী করোনাভাইরাস দুর্যোগ মোকাবেলায় সরকারের গৃহীত কার্যক্রম নিয়ে জেলার সংশ্লিষ্ট কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামালের মতবিনিময় সভায় তিনি এই ক্ষোভ প্রকাশ করেন।

পৌর মেয়র বলেন চাঁদপুর শহরের কালীবাড়ি, পালবাজার মোড়, সদর হাসপাতাল, সিভিল সার্জন কার্যালয়ের সামনে, প্রেসক্লাব সড়কসহ এই এলাকাটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। শুধুমাত্র এই এলাকার আশপাশে ১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। অথচ আমরা বারবার বলার পরেও এই এলাকাতে জনসমাগম কিছুতেই কমানো যাচ্ছে না। এখানকার ব্যবসায়ীরা একপ্রকার আমার সাথে চ্যালেঞ্জ করেই যেন তাদের বেচা বিক্রির হাট বসাচ্ছে। আমি আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি বিনীত ভাবে অনুরোধ করব প্রয়োজনে আপনারা আরো বেশি কঠোর হন।

পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ আরও বলেন, আমরা পৌরসভার পক্ষ থেকে বহু সিএনজি অটোরিকশা চালকদের ত্রাণ সহায়তা দিয়েছে। তাদেরকে চাঁদপুর শহরে যান চলাচলে নিষেধ করা হয়েছে। অথচ কিছুতেই তাদের নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। আমরা সবাই মিলে যদি এই ডেঞ্জার জোনটিকে জনসমাগম মুক্ত রাখতে পারি তাহলে চাঁদপুর সদর এলাকায় অনেকটাই করনা সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব হবে।

সভায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল ছাড়াও উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মাহাবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়ে নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদব আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী, আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান জুয়েল, হাইমচর উপজেলা চেয়ারম্যান হোসেন পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ, সাবেক সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন প্রমুখ।

প্রতিবেদক:আশিক বিন রহিম,১৬ মে ২০২০