Home / চাঁদপুর / চাঁদপুর শহরে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি করায় জরিমানা
সয়াবিন তেল

চাঁদপুর শহরে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি করায় জরিমানা

চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কে  নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রি করার দায়ে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

১১ মে বুধবার সন্ধ্যায় বঙ্গবন্ধ সড়ক এলাকার ব্যবসায়ী বসুন্ধরা গ্রুপের ডিলার শ্রী কৃষ্ণ  সাহার প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ভাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়।

জানা যায়, চাঁদপুর জেলার গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বঙ্গবন্ধু সড়কের বসুন্ধরা গ্রুপের ডিলার শ্রীকৃষ্ণ সাহার ব্যবসায়ী প্রতিষ্ঠানে ভোক্তা অধিকার ও চাঁদপুর জেলা প্রশাসন যৌথ অভিযান পরিচালনা করেন। এসময় ব্যবসায়ী শ্রীকৃষ্ণ পূর্বের ক্রয়কৃত বসুন্ধরার প্রতি লিটার সয়াবিন তেল ১৫৫ টাকার স্থলে ১৮৬ টাকা মূল্যে বিক্রি করার সত্যতা খুঁজে পান। ওই প্রতিষ্ঠানে ৩ হাজার ৬০ লিটার পুরাতন তেল ক্রয় করা ছিলো। আর সেখান থেকে তিনি এক লিটার তেল ১৫৫ টাকার স্থলে ১৮৬ টাকা মূল্যে ২৩’শ ৪০ লিটার তেল বিক্রি করেন।

পূর্বের ক্রয়কৃত তেল অতিরিক্ত দামে বিক্রি করার দায়ে ভাম্যমান আদালতের মাধ্যমে তার কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

অভিযান পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুর মোরশেদ। 

এসময় উপস্থিত ছিলেন, ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল, এনএসআইয়ের উপ-পরিচালক – শাহ আরমান আহমেদ সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও পুলিশ সদস্যবৃন্দ । 

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১১ মে ২০২২