চাঁদপুর

চাঁদপুর শহরের মমিনপাড়ায় পুলিশের ‘ব্লকরেড’ অভিযান

চাঁদপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশনার অংশ হিসেবে মডেল থানা পুলিশ শহরের বিভিন্ন পাড়া-মহল্লায় জঙ্গি বিরোধী ‘ব্লকরেড’ অভিযান অব্যাহত রয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০ টা থেকে শুরু হওয়া রাতব্যাপি শহরের মমিনপাড়া রোডের ম্যাস ও বাসা বাড়িতে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে চাঁদপুর সদর এএসপি সার্কেল নজরুল ইসলামের নেতৃত্বে চাঁদপুর মডেল থানা পুলিশ উপপরিদর্শকদের (এসআই) মধ্যে ইসমাইল, মনির, নিজাম, অনুপ ও চাঁদপুর কমিউনিটি পুলিশিং অঞ্চল ১ এর ৯নং ওয়ার্ড ৩নং মহল্লা কমিটির সাধারণ সম্পাদক ফারুক খানসহ পুলিশের অন্যান্য সদস্যরা রয়েছেন।

চাঁদপুর শহরের মমিনপাড়ায় ম্যাচ ও বাসা-বাড়িতে পুলিশের অভিযান। ছবি- চাঁদপুর টাইমস

প্রসঙ্গত, গত রমজান মাসে ঢাকা গুলশানে ও ঈদে শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনার পর পুলিশ সুপার চাঁদপুর শহরের নিরাপত্তা বৃদ্ধির কর্মসূচির অংশ হিসেবে এ অভিযানের নির্দেশ দেন।

চাঁদপুরে যাতে কোন ধরনের সন্ত্রাস ও জঙ্গি হামলার ঘটনা না ঘটে সে জন্য চাঁদপুরের পুলিশ প্রশাসন ছাড়াও রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো জঙ্গি বিরোধী ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

এ ধারাবাহিকতায় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশে শহরের বসবাসকারী প্রত্যেক বাড়িওয়ালা, ভাড়াটিয়া, গাড়ির চালকসহ বিভিন্ন পেশাজীবী মানুষের নামের তালিকা, সদস্য সংখ্যাসহ তাদের পরিচয়পত্র সংশ্লিষ্ট থানায় জমা রাখা হয়েছে।

অভিযান প্রসঙ্গে এএসপি সদর সার্কেল নজরুল ইসলাম চাঁদপুর টাইমসকে জানান, ‘নির্দিষ্ট কোনো অভিযোগের ভিত্তিতে নয়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে জঙ্গি, সন্দেহভাজন কেউ ম্যাচে কিংবা বাসা বাড়িতে আছে কিনা, সে বিষয়ে পুলিশ তল্লাশি চালাচ্ছে।’

প্রতিবেদক- আবদুল হান্নান : আপডেট, বাংলাদেশ সময় ১:০০ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Share