Home / চাঁদপুর / চাঁদপুর-শরিয়তপুরে গরীবদের মাঝে হাজী মো.কাউছ মিয়ার চাল বিতরণ
গরীবদের

চাঁদপুর-শরিয়তপুরে গরীবদের মাঝে হাজী মো.কাউছ মিয়ার চাল বিতরণ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর ও শরিয়তপুরে বিভিন্ন এলাকায় আবারো মানবিক খাদ্য সহায়তা নিয়ে হাজার হাজার গরীব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশের স্বনামধন্য প্রবীণ ব্যবসায়ী, সমাজসেবক, দানবীর ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় রাজস্ব বিভাগ কতৃক মুজিব বর্ষসহ বাংলাদেশের সর্বাধিক রাষ্ট্রীয় সম্মাননাপ্রাপ্ত শীর্ষ করদাতা হাজী মো. কাউছ মিয়া।

তিনি তাঁর প্রতিনিধির মাধ্যমে ২০ রমজান থেকে হাজার হাজার বস্তা যাকাতের চাল গরীব দুঃখী মানুষের হাতে পৌঁছে দিচ্ছেন। এই চাল বিতরণ কার্যক্রম আগামী ২৯ রমজান পর্যন্ত চলবে বলে জানা যায়।

১৭ এপ্রিল সোমবার চাঁদপুর শহরের বড়স্টেশন আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে হাজী মো. কাউছ মিয়ার ছবি সম্বলিত টোকেনের মাধ্যমে এক হাজার দরিদ্র মানুষকে চাল দেয়া হয়। সকাল ৯টা থেকে শুরু হয় বিতরণ।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর সফিকুল ইসলাম, আক্কাছ আলী রেলওয়ে একাডেমির প্রধান শিক্ষক গোফরান আহমেদ, স্থানীয় যুবলীগ নেতা কামরুল, কাউছ মিয়ার প্রতিনিধি দেলু দর্জি, এলাকার মুরব্বি তছলিম বেপারি ও আইন-শৃঙ্খলা কাজে নিয়োজিত চাঁদপুর সদর মডেল থানা পুলিশ কর্মকর্তাগণ।

এর আগের দিন চাঁদপুর নদীর বন্দর এলাকার কয়েক’শ গরীব অসহায় মাঝিমাল্লাদের মাঝে একই নিয়মে চাউল বিতরণ করা হয়। তারও আগের দিন হাজী মো. কাউছ মিয়ার প্রতিষ্ঠিত শরিয়তপুর তারবুনিয়া আব্বাছ আলী উচ্চ বিদ্যালয়ে উত্তর তারাবুনিয়া ও দক্ষিণ তারাবুনিয়া এবং চাঁদপুর সদরের রাজরাজেশ্বর ইউনিয়নের মোল্লার বাজার, বাঁশগাড়ি, বন্দুকশী বাজার চর এলাকায় হতদরিদ্রদের মাঝে ৪ হাজার প্যাকেট চাউল বিতরণ করা হয়।

আজ ও আগামীকাল চাঁদপুর সদরের, পুরাণবাজার লোহারপুল, তরপুরচন্ডীর পুরুন্ডোপুর, আনন্দবাজার ও দাসাদী এলাকায় গরীব ও অসহায় পরিবারের মাঝে কাউছ মিয়ার চাউল টোকেনের মাধ্যমে বিতরণ করা হবে।

এসব তথ্য নিশ্চিত করে হাজী মো. কাউছ চাঁদপুরস্থ প্রতিনিধি মোঃ দেলু দর্জি জানান, প্রতিটি স্থানে জনপ্রতিনিধি, এলাকার মুরব্বী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে হাজী মো. কাউছ মিয়ার ছবি সম্বলিত টোকেনের মাধ্যমে সুশৃঙ্খলভাবে যাকাতের চাল বিতরণ করা হচ্ছে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৭ এপ্রিল ২০২৩