Home / চাঁদপুর / চাঁদপুর লেডী প্রতিমায় বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ
Lady protima

চাঁদপুর লেডী প্রতিমায় বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ

চাঁদপুর শহরের লেডী প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সোমবার (৫ মার্চ) সকালে বিদ্যালয় প্রাঙ্গনে বিতরন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।
তিনি তার বক্তব্যে বলেন, লেখা পড়া ও খেলা ধুলা একটি অপরটির পরিপুরক। খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীরা নেতৃত্ব দেওয়ার গুনাবলী অর্জন করে এবং মাদক ও জঙ্গিবাদ থেকে দুরে রাখে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। তার স্বপ্ন ছিলো একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা। যখনই তিনি উন্নয়নের ধারায় দেশ পরিচালনা করছেন তখনই ষঢ়যন্ত্রকারীরা তাকে ষঢ়যন্ত্র করে হত্যা করেছে। আজ তারই সুযোগ্য কন্য জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারায় দেশ পরিচালনা করছেন। তিনি বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের বিনামূল্যের পাঠ্যবই তুলে দিচ্ছেন। তিনি আরো বলেন যে জাতি যতো বেশি শিক্ষিত সে জাতি ততো বেশি উন্নত। বাংলাদেশ এখন শিক্ষাখ্যাতসহ বিভিন্ন ক্ষেত্রে দ্রæত উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এ উন্নয়ন অব্যাহত থাকলে অচিরেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা হবে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি এম এ মাসুদ ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার ইউনুছ ফারুকী, চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম সাইফুল হক। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাম্মৎ মোর্শেদা ইয়াসমিন।
বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বদরুল হক, ও সহকারী শিক্ষিকা রোজিনা সুলতানা এবং আকতারুন্নেছার যৌথ পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক, সঞ্জয় আচার্য, আমেনা আক্তার, সৈয়দা নাসরিন আরা, পার্থ প্রতীম দে, ল²ণ চন্দ্র রায়সহ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেলির শিক্ষার্থী ও অভিবাবকবৃন্দ।

সবশেষে ক্রীড়া বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি এম এ মাসুদ ভূঁইয়াসহ অন্যান্য অতিথিবৃন্দ প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ।

প্রতিবেদক- কবির হোসেন মিজি