চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজের পাসের হার ৯৩.১৫

চাঁদপুর শহরের করিম পাটওয়ারী সড়কের তালতলা এলাকায় অবস্থিত চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজ। ২০১২ সালে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই ভাল ফলাফল অর্জন করছে শিক্ষার্থীরা। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা এই ৩ টি বিভাগের জন্য অভিজ্ঞ শিক্ষক ও শিক্ষিকা ধারা পরিচালিত হওয়ায় শিক্ষার্থীদের পরীক্ষার ফলাফল প্রতি বছর ভালো হচ্ছে। বেসরকারি এ শিক্ষা প্রতিষ্ঠানটি সবসময় সরকারের নিয়মনীতি অনুসরন করে ভাল ফলাফলের জন্য চাঁদপুরে সুনাম অর্জন করছে।

এ বছর চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজ থেকে এইচএসসিতে মোট ৭৩ জন পরিক্ষার্থী পরিক্ষায় অংশ গ্রহণ করে। যার মধ্যে ৬৮ জন পরিক্ষার্থী কৃতকার্য হয়। তবে বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা শতভাগ পাশ করলে মানবিক বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছেন ১ জন। পাসের হার ৯৩.১৫%।

জিপিএ৫ প্রাপ্ত নাহিদা আফরোজ সুজানা চাঁদপুর শহরের ট্রাকরোড খান সড়কের অবসর প্রাপ্ত বাংলাদেশ কৃষি ব্যাংক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মোঃ দেলোয়ার হোসেনের কনিষ্ঠ কন্যা। সে চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজ থেকে মানবিক বিভাগ থেকে জিপিএ৫ পেয়েছে।সুজানা ও তার পরিবারের পক্ষ থেকে আপনাদের সকলের নিকট দোয়া কামনা করেন।

এছাড়া চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজ থেকে এ গ্রেড পেয়েছেন বিজ্ঞান বিভাগ থেকে ১ জন ও মানবিক বিভাগ থেকে ১০ জন। এ মাইনাস গ্রেড পেয়েছেন বিজ্ঞান বিভাগ থেকে ২ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৪ জন ও মানবিক বিভাগ থেকে ১৯ জন। বি গ্রেড পেয়েছেন বিজ্ঞান বিভাগ থেকে ২ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩ জন ও মানবিক বিভাগ থেকে ১৭ জন। সি গ্রেড পেয়েছেন ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১ জন ও মানবিক বিভাগ থেকে ৮ জন।

প্রতিবেদক: মাহহারুল ইসলাম অনিক, ৮ ফেব্রুয়ারি ২০২৩

Share