Home / চাঁদপুর / চাঁদপুর মৎস্য বনিক সমিতি নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়ন উত্তোলন ও জমা
চাঁদপুর মৎস্য বনিক সমিতির, চাঁদপুর মৎস্য বনিক

চাঁদপুর মৎস্য বনিক সমিতি নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়ন উত্তোলন ও জমা

চাঁদপুরের ঐতিহ্যবাহী মৎস্য বনিক সমবায় সমিতির নির্বাচন উপলক্ষে ১২টি পদে ২০ প্রার্থী মনোনয়ন উত্তোলন ও জমা দিয়েছেন। আগামী ২৫ জানুয়ারী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আর এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৮৭ জন।

২৩ ডিসেম্বর বুধবার বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত প্রার্থীরা সমিতির অন্তবর্তী ব্যবস্থানা কমিটির সভাপতি হাজী মো. সফিউল্লাহ হাওলাদার, সদস্য মো. রফিকুল ইসলাম ভূঁইয়া, নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ও জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মো. মোতালেব খান, নির্বাচন কমিশনার ও জেলা সমবায় কার্যালয়ের কর্মকর্তা আলমগীর হোসেন এবং ব্যবসায়ী জালাল উদ্দীন বাবুল জমাদারের নিকট মনোনয়ন উত্তোলন ও জমাদেন।

নির্বাচনে ১২টি পদের বিপরীতে ২০ জন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেন। এরা হচ্ছেন- সভাপতি পদে আলহাজ মো. মিজানুর রহমান কালু ভূঁইয়া, আঃ বারী জমাদার মানিক, সহ-সভাপতি মো. মুনসুর বন্ধুকসী ও মো. বাদশা মাল, সাধারণ সম্পাদক মো. শবেবরাত ও হাজী মো. আনোয়ার হোসেন গাজী, সহ-সাধারণ সম্পাদক পদে শাহজান বেপারী ও সোহেল গাজী, কোষাধ্যক্ষ মো. মাইনুদ্দিন বেপারী ও মো. জাহাঙ্গীর জমাদার, পরিচালক পদে সানাউল্লাহ মিজি, ইয়াকুব খান, মো. আঃ খালেক বেপারী, মো. রুহুল আমিন গাজী, মো. ওমর ফারুক চোকদার, মো. সুমন খান, মো. মাসুম মিয়া মাসুদ, মো. দাদন বেপারী, মো. সিদ্দিকুর রহমান, শ্রীকৃষ্ণ চন্দ্র দে।

উল্লখ্য, আগামি ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। সংগঠনটির আগামী ৩ বছরের মেয়াদকালের জন্য নির্বাচিত পরিষদ গঠন করার লক্ষ্যে অন্তবর্তী ব্যবস্থানা কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি হাজী মো. সফিউল্লাহ হাওলাদার, সদস্য মো. রফিকুল ইসলাম ভূঁইয়া ও ফয়সাল গাজী বাহার। ঘোষিত তফসিল অনুযায়ী আজ ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। আগামী ২৬ ডিসেম্বর দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র যাচাই বাছাই এবং একইদিন দুপুর ২টায় খসড়া ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন।

আগামি ২৭ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর মনোনয়নপত্র বৈধতা ও বাতিলের বিষয়ে আপিল গ্রহণ করবে নির্বাচন কমিশন। এ আপিল গ্রহণ করা হবে জেলা সমবায় কার্যালয়ে অফিস সময় চলাকালীন। ৩০ ও ৩১ ডিসেম্বর একই অফিসে অফিস চলাকালীন সময়ে আপিলের ওপর শুনানি অনুষ্ঠিত হবে। আগামী ২ জানুয়ারী সকাল ১১টায় সংগঠনের কার্যালয়ে বৈধ প্রাথীদের তালিকা প্রকাশ করা হবে। ৭ জানুয়ারী দুপুর ১২টা পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। একই দিন বিকেল ৩ টায় চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ। ৮ জানুয়ারী সকাল ১০টা থেকে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আগামী ২৫ জানুয়ারী সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ।

স্টাফ করেসপন্ডেট,২৩ ডিসেম্বর ২০২০