চাঁদপুর

চাঁদপুর মৎস্য বণিক সমবায় সমিতির নির্বাচন ২ জুলাই

চাঁদপুর মৎস্য বণিক সমবায় সমিতি ব্যবস্থাপনা কমিটির নির্বাচন আগামী ০২জুলাই চাঁদপুর শহরের বড় স্টেশন মাছঘাটে অনুষ্ঠিত হবে।

নির্বাচনী তফসিল অনুযায়ী নির্বাচন কমিটির কাছ থেকে মনোনয়নপত্র বিতরণ শেষ দিন ১ জুন পর্যন্ত ১২ পদে ২৩জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

৫ জুন সোমবার সকাল ১০টা হতে বেলা ১২টা পর্যন্ত মনোনয়ন পত্র দাখিলের সময়। সমিতির কার্যালয়ে প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র নির্বাচন কমিটির নিকট দাখিল করবেন।

মনোনয়নপত্র সংগ্রহ করেছেন যারা, সভাপতি পদে হাজী মিজানুর রহমান কালু ভূঁইয়া ও হাজী আব্দুল খালেক মাল।

সহ-সভাপতি পদে হাজী আ. রব চোকদার ও আব্দুল বারী (মানিক) জমাদার।

সাধারণ সম্পাদক পদে ৩জন হাজী শবেবরাত সরকার, হাজী আনোয়ার হোসেন গাজী ও মোঃ ইদ্রিস আলী গাজী। সহ-সম্পাদক পদে হাজী শাহাজান বেপারী ও মোঃ ইউছুফ বন্দুকসি।

কোষাধ্যক্ষ মো. বাদশা মাল ও মোঃ মাঈন উদ্দিন বেপারী। পরিচালক ৭টি পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ১২জন। তারা হলেন মোঃ সুমন খাঁন, আঃ খালেক বেপারী, চন্দন কুমার দাস, মোঃ দাদন বেপারী, আলী আকবর প্রধানীয়া, মোঃ রুহুল আমিন গাজী, মোঃ মাসুম মিয়া, মোঃ সিরাজুল ইসলাম বেপারী, মোঃ জাহাঙ্গীর জমাদার, মোঃ ওমর ফারুক, হাজী মোঃ জমির খাঁন ও সালাউদ্দিন খাঁন।

সমিতির সচিব উত্তম কুমার দে জানান, মনোনয়ন পত্র বাছাই ও খসড়া তালিকা প্রকাশ ৬ জুন মঙ্গলবার সকাল ১১টায়। মনোনয়ন পত্রের বৈধতা/ বাতিলের বিষয়ে আপিল গ্রহণ ৭ ও ৮ জুন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। আপিলের শুনানি গ্রহণ ১১, ১২ ও ১৩ জুন।

আপিলের শুনানি শেষে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ ১৪ জুন সকাল ১০ টায় সমিতির নোটিশ বোর্ডে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ জুন সকাল ১০টা হতে বেলা ১২টা পর্যন্ত। চুড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ও প্রতীক বরাদ্ধ ১৬ জুন বেলা সাড়ে ১২টায়।

ভোট গ্রহণ অর্থ্যাৎ নির্বাচন অনুষ্ঠিত হবে ২ জুলাই রোববার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে। ঐ দিনেই সমিতির কার্যালয়ে ভোট গননার পর ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচন পরিচালনার জন্য ৩ সদস্যের নির্বাচন কমিটি গঠন করা হয়েছে। এতে চাঁদপুর জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মোঃ মোতালেব খান সভাপতি, একই কার্যালয়ের পরিদর্শক অমল নন্দী ও চাঁদপুর সদর উপজেলার সহকারী পরিদর্শক আলমগীর হোসেনকে সদস্য করা হয়।

নির্বাচনে মোট ভোটার ২৮৬জন। ৩ বছরের জন্য ১২ জনের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে।

আনোয়ারুল হক
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫০ পিএম, ৩ জুলাই ২০১৭, শনিবার
ডিএইচ

Share