Home / চাঁদপুর / চাঁদপুর মৎস্যজীবী অধিকার রক্ষা পরিষদের স্মারকলিপি
চাঁদপুর মৎস্যজীবী অধিকার রক্ষা পরিষদের স্মারকলিপি

চাঁদপুর মৎস্যজীবী অধিকার রক্ষা পরিষদের স্মারকলিপি

চাঁদপুর জেলার পদ্মা-মেঘনায় ইলিশ ধরার গুপ্টি সুতার জালের ফাঁসের সাইজ নির্ধারণের দাবিতে মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রনালয় বরাবর জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রোববার দুপুরে জেলা মৎস্যজীবী অধিকার রক্ষা পরিষদের নেতৃবৃন্দ চাঁদপুরের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুস সবুর মন্ডলের মাধ্যমে স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বর্তমানে পদ্মা-মেঘনাপাড়ের হাজার হাজার জেলে আবহমানকাল থেকেই বিভিন্ন সাইজের গুল্টি সুতার জাল দিয়ে নদীতে ইলিশ মাছ ধরে জীবিকা নির্বাহ করছে। পদ্মা-মেঘনায় ইলিশ ধরার কোনো গুল্টি সুতার জালের ফাঁসের সাইজ সরকারিভাবে নির্ধারণ না হওয়া পর্যন্ত জেলেদের যেনো অযথা হয়রানি না করা হয়। একটি ইলিশের জাল তৈরি করতে তাদের লাখ লাখ টাকা ব্যয় হয়। তাছাড়া অভিযানের সময় অভিযুক্ত জালের সাথে সকল জাল নিয়ে আগুনে পুড়িয়ে ফেলা হয়। এতে অনেক ক্ষতির সম্মুখীন হয় জেলেরা।

এ কারণে চাঁদপুরের জেলেদের আবেদন, অবশ্যই ওই স্মারকলিপির মাধ্যমে যেনো এ বিষয়ের একটি সুরাহা করা হয়।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন জেলা মৎস্যজীবিী অধিকার রক্ষা পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তছলিম বেপারী, যুগ্ম আহ্বায়ক মানিক দেওয়ান, দেলোয়ার হোসেন মাঝি, সদস্য সচিব শাহ্ আলম মল্লিক, মৎস্যজীবী নেতৃবৃন্দসহ সাধারণ জেলেবৃন্দ।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 

 

|| আপডেট: ০৯:০৭ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫, রোববার

এমআরআর