চাঁদপুর

চাঁদপুর মোলহেডে নির্মাণ সামগ্রীসহ ট্রলারডুবি

আশিক বিন রহিম:

চাঁদপুর শহরের বড়স্টেশন মোহনা এলকার মেঘনায় নদীতে নির্মাণ সামগ্রীসহ ট্রলার নিমজ্জিত হয়েছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছে ট্রলারের মালিক ও তার পুত্রসহ ৪ জন। শানিবার (২৯ আগস্ট) বিকেল ৪টার দিকে নির্মাণ সামগ্রী বোজাই ট্রলারটি চাঁদপুর থেকে রাজরাজেস্ব বাঁশখালি যাওয়ার পথে এই ঘটনা ঘটে।

বড় স্টেশন মোলহেডস্থ মদিনা টেম্পু ঘাটের প্রত্যক্ষদর্শীরা জানায়, শানিবার বিকেল ৪টার দিকে ইট, বালি ও সিমেন্ট বোজাই একটি ট্রলারকে তারা ত্রিনদীর মোহনা অত্রিক্রম করতে দেখে। এসময় হঠাৎ করে নদীতে পানি বেড়ে যাওয়ার ফলে সৃষ্ট ঘুর্ণিস্রোতের মুখে পড়ে ট্রলারটি চোখের পলকে ডুবে যায়। প্রত্যক্ষদশীরা আরো জানায়, নিমজ্জিত ট্রলারটির কাছাকাছি একটি বড় ঘাসি নৌকা ছিলো। এতে করে ঐ নৌকার লোকজনের সহযোগিতায় নদীতে নিমজ্জিত ট্রলারের চালকসহ ৪জনকে তারা উদ্ধার করতে সক্ষম হয়।

অল্পের জন্য বেঁচে যাওয়া ট্রলারের মালিক মজিবর খাঁন চাঁদপুর টাইমসকে জানায়, বিকেল ৩টার সময় তার মালিকানাধীন স্টিল বর্ডির ট্রলারটিতে নির্মানসামগ্রী বোজাই করে চাঁদপুর থেকে রাজরাজেস্বর বাঁশখালির পথে রওনা দেয়। এসময় ট্রলারটি ত্রিনদীর মোহনা অত্রিক্রমকালে প্রবল ঘূর্নী¯্রােতের মুখে পড়ে উল্টে গিয়ে নদীতে তলিয়ে যায়। ট্রলারে থাকা তার ছেলে এবং মাঝিসহ মোট ৪জন সাঁতরিয়ে কাছের একটি নৌকার উঠতে সক্ষম হয়। তিনি আরো জানান, ‘আল্লাহ সহায় ছিলো বলেই অল্পের জন্য আমরা প্রাণে বেঁচে গেছি’।

চাঁদপুর টাইমস- প্রতিনিধি/ডিএইচ/2015।

Share