চাঁদপুর মেঘনা পাড়ের আশ্রায়ন প্রকল্পে পুনর্বাসিতদের প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষিপুর মডেল ইউনিয়নে অবস্থিত মেঘনা ও মেঘনার পাড় আশ্রয়ন প্রকল্পে পূনর্বসিতদের পেশা ভিত্তিক প্রশিক্ষনের সমাপ্তি হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অর্থায়নে গত ৫ আগস্ট শুরু হওয়া এই প্রশিক্ষণ ২০ আগস্ট সফলভাবে শেষ হয়। সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ সামসুজ্জামান।

উপজেলা যুব উন্নয়ন অফিসার ও কোর্স কো অর্ডিনেটর মোঃ আজহারুল ইসলাম চেšধুরী সভাপতিত্বে ও চাঁদপুর সদরের ক্রেডিট অফিসার আনোয়ার হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, ক্রেডিট সুপার ভাইজার আব্বাস উদ্দিন, দলিল উদ্দিন, আমাতুন খাতুন, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফারুক মাঝি প্রমূখ।
প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন আশ্রয়ন প্রকল্পের সভাপতি বাবুল আহমেদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম শেখ, প্রশিক্ষক নাজমা বেগম, লাভলী বেগম, মুনসুর প্রধানিয়া, হাসান সর্দার, শামসুন্নাহার।
বক্তারা বলেন, মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন অনেক পরিবর্তন হয়েছে। আগে মানুষ সবজি দিয়ে ভাত খেলে বলতো এগুলো কি খাবার আর এখন মানুষ সবজীকে অনেক গুরুত্বপূর্ণ খাবার হিসেবে মেনে নিয়েছে।
তিনি আরো বলেন, অতিতকে আগলে রাখবেন না। বর্তমানে প্রযুক্ততে নিজেদেও ছেলেমেয়েদেও কে অগ্রসর করবেন। আপনাদেও মতোন ছেলেমেয়েদেরকে পিছিয়ে রাখবেন না। তাদেও এগিয়ে নিতে হবে।
তিনি বলেন, মননীয় প্রধানমন্ত্রী আশ্রয়ন প্রকল্পের মানুষদের কর্মসংস্থান গড়া ও সকল প্রকার সূযোগ সূবিধা দেওয়ার লক্ষে কাজ করে যাচ্ছেন। যুব উন্নয়নের প্রশিক্ষণের ৩ মাস ও ৬ মাসে থাকা খাওয়া ফ্রি সহ সকল সুযোগ সুবিধা রয়েছে।

আশ্রয়ন প্রকল্পের কোনো ছেলে মেয়ে যদি এই প্রশিক্ষনে আগ্রহী হয় তবে তাদেও গুরুত্বের সাথে গস্খহণ করা হবে।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Share