Home / চাঁদপুর / চাঁদপুর মেঘনায় লঞ্চের পাখায় জাল সরাতে গিয়ে গ্রিজার নিখোঁজ
Launch-pakha

চাঁদপুর মেঘনায় লঞ্চের পাখায় জাল সরাতে গিয়ে গ্রিজার নিখোঁজ

চাঁদপুর লঞ্চঘাটে লঞ্চের পাখায় পেছানো জেলেদের জাল অপসারণ করতে গিয়ে মো. সেলিম মিয়া (৩৫) নামে গ্রীজার নিখোঁজ হয়েছে। শনিবার (২৩ জুন) বিকেল ৪টায় এই ঘটনা ঘটে।

রোববার (২৪ জুন) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের ডুবুরি দল অনেক চেষ্টা চালিয়ে নিখোঁজ ওই গ্রীজারের কোন সন্ধান পায়নি।

Imam Hasan-1

এমভি ইমাম হাসান (ফাইল ছবি)

চাঁদপুর লঞ্চঘাটের লঞ্চ মালিক প্রতিনিধি আলী আজগর সরকার চাঁদপুর টাইমসকে জানান, এমভি ইমাম হাসান লঞ্চটি শনিবার (২৩ জুন) দুপুর ১২টায় সদরঘাট লঞ্চঘাট থেকে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। বিকাল সাড়ে ৩টায় চাঁদপুর ঘাটে পৌঁছায়। পৌঁছার পূর্বে লঞ্চঘাট এলাকায় জেলেদের জাল লঞ্চের পাখায় জড়িয়ে একটি পাখা বন্ধ হয়ে যায়। পরে লঞ্চটি যাত্রী নামিয়ে ঘাটে অবস্থান নিলে লঞ্চের চালক মো. সগির হোসেনসহ পাখা থেকে জাল অপসারণের জন্য নদীতে নামলে চালক উপরে উঠলেও সেলিম মিয়া উপরে উঠতে সক্ষম হয়নি। পরে বিষয়টি কোস্টগার্ড ও নৌ-পুলিশকে জানালে রাতে ও রোববার কোস্টগার্ড ডুবুরি তল্লাশি করেও খোঁজ পাননি।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালি উল্যাহ ওলি জানান, এই ঘটনায় ইমাম হাসান লঞ্চ মালিক পক্ষ থানায় একটি নিখোঁজ ডায়েরী করেছেন।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট এম. এনায়েত উল্যাহ চাঁদপুর টাইমসকে জানান, ‘কোস্টগার্ড ডুবুরিরা গতকাল (শনিবার) রাত ও আজ সকালে কয়েকদফা চেষ্টা চালিয়েছে। এখনও লঞ্চঘাটে রয়েছে। লঞ্চের এ ধরনের কাজ সতর্কতার সাথে করতে হয়। কিন্তু লঞ্চ মালিকপক্ষ প্রশিক্ষণবিহীন ডুবুরি দিয়ে এ ধরনের কাজ করা সঠিক হয়নি।’

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply