চাঁদপুর

চাঁদপুর মীর শপিং সেন্টারের সামনে আগুন

চাঁদপুর শহরের জেএম সেনগুপ্ত রোডে জোড়পুকুর পাড়স্থ মীর শপিং সেন্টারের সামনে শর্ট সার্কিটে বৈদ্যুতিক ট্রান্সমিটারে অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। । তবে এতে কোনো হতাহতের ঘটনা ও বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকাল ৫টার দিকে হঠাৎ করে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ঘটনার পর শহরের ব্যস্ততম এ সড়ক ও মার্কেটে থাকা মানুষের মাঝে খানিকটা ভয়-ভীতি ছড়িয়ে পড়ে। এতে করে মানুষ দিক-বেদিক ছুটাছুটি শুরু করে।

মীর শপিং সেন্টারের ব্যবসায়ীদের মধ্যে একজন জানান, অগ্নিকাণ্ডে ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে ভয় এবং আতংক কাজ করে। তবে ফায়ার সার্ভিস ও ব্যাংকের অগ্নি নির্বাপকযন্ত্র দিয়ে আগুন নিয়ন্ত্রন করায় আশপাশের ও এ সেন্টারের কয়েক শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান আগুন থেকে রক্ষা পায়।

মীর শপিং সেন্টারে দ্বিতীয় তলায় অবস্থিত ইসলামী ব্যাংক লিমিটেড চাঁদপুর শাখার কর্মকর্তা শাহাদাত হোসেন চাঁদপুর টাইমসকে জানান, হঠাৎ ট্রান্সমিটারে আগুন দেখতে পেয়ে ব্যাংকে রক্ষিত অগ্নিনির্বাপন যন্ত্র ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজনও ঘটনাস্থলে ছুটে আসে।

ফায়ার সার্ভিস চাঁদপুর উত্তর স্টেশনের অফিসার নজরুল ইসলাম চাঁদপুর টাইমসকে জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকেই এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। ইসলামী ব্যাংকের অগ্নি নির্বাপক যন্ত্র ও আমাদের একটি ইউনিট সঠিক সময়ে কাজ করায় বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা হয়েছে।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Share