Home / চাঁদপুর / অপরাধীদের নিরাপদ আশ্রয়স্থল চাঁদপুর মিশন রোড বালুর মাঠ
চাঁদপুর মিশন রোড

অপরাধীদের নিরাপদ আশ্রয়স্থল চাঁদপুর মিশন রোড বালুর মাঠ

চাঁদপুর শহরের মিশন রোড সংলগ্ন রেলওয়ের বালুর মাঠ ও রেল লাইনটি নানা অপরাধের অপরাধিদের জন্য নিরাপদ আশ্রয় স্থল। শুধু মাদক ক্রয়-বিক্রয় নয়, স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের সাথে ইভটিজিং, কিশোর গ্যাং, অসামাজিক কর্মকাণ্ড, ছিনতাই, অস্ত্র রাখার নিরাপদস্থল সহ বিভিন্ন কাজে ব্যবহ্নত হয় মাঠটি।

চাঁদপুর মডেল থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ বিগত সময়ে এ মাঠ থেকে প্রচুর পরিমানে অস্ত্র উদ্ধার করে মামলা দায়ের করেন।

গেলো কয়েক মাস আগে চাঁদপুর মডেল থানার বর্তমান ওসি নাসিম উদ্দিন অভিযান পরিচালনা করে আড্ডারত অবস্থায় কৌশলে কয়েকজনকে আটক করেন। যার ফলে এ এলাকায় কিছুদিন শান্তি ফিরে আসলেও পুনরায় আবার নানা অপরাধ শুরু হয়েছে।

এদিকে চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে শহরের মিশন রোড সংলগ্ন বালুর মাঠ থেকে বাধন (১৮) নামের যুবক কে আটক করা হয়েছে। ১৪ জানুয়ারি মঙ্গলবার রাত সাড়ে ১০টায় কোস্টগার্ড স্টেশান কমান্ডার লেফটেন্যান্ট এ এস এম লুৎফর রহমান এর নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করে তাকে ৩২ পিস ইয়াবাসহ আটক করা হয়।

স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা প্রতিবাদ করতে গেলে যুবকরা সংঘবদ্ধভাবে হুমকি প্রদান করে। যার ফলে কেউ তাদের বিরুদ্ধে কিছু বলতে সাহস পায় না। বর্তমানে এ এলাকায় বিভিন্ন স্থান থেকে যুবকরা এসে দিনে ও রাতে প্রকাশ্যে মাদক ক্রয় বিক্রয় করে এবং রেললাইনে বসে মাদক সেবন করে ও অস্ত্র ঠেকিয়ে বিভিন্ন সময়ে মোবাইল, টাকা পয়সা, মালামাল ছিনতাই করে নেওয়ার কথাও জানা যায়। কোষ্টগার্ডের এ অভিযানকে স্থানীয়রা সাধুবাদ জানিয়েছেন।

এ ধরনের অভিযান অব্যাহত রাখতে প্রশাসনের সহযাগিতা কামনা করেছেন স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দারা।

স্টাফ করেসপন্ডেন্ট, ১৫ জানুয়ারি ২০২০