Home / চাঁদপুর / চাঁদপুর মহিলা কলেজে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন
Autism--..

চাঁদপুর মহিলা কলেজে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন

চাঁদপুর সরকারি মহিলা কলেজের “১৪তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস ২০২১” উদযাপন অনুষ্ঠিত হয়েছে। শনিবার ৩ এপ্রিল সাড়ে ১১ টায় কলেজের অডিটোরিয়ামে এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত সভাপতির বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মাসুদুর রহমান।

ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক কামনাশীষ দেবনাথ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান ও শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ এনামুল হক। এবারের প্রতিপাদ্য বিষয় ছিলো“মহামারিত্তোর বিশ্বে ঝুঁকি প্রশমন,কর্মক্ষেত্রে সুযোগ হবে প্রসারণ।

আলোচনা অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সমাজকর্ম বিভাগের প্রভাষক আলআমিন। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ ফয়জুর রহমান।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মো.মাসুদুর রহমান বলেন,‘বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল পরিচালিত‘সূচনা ফাউন্ডেশন’মানসিক স্বাস্থ্য উন্নয়ন ও সচেতনতা বৃদ্ধিতে অবিরাম কাজ করে যাচ্ছে। দেশে প্রতিবন্ধী শিশুদের পরিপূর্ণ বিকাশের পথে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে তিনি এক ইতিবাচক পরিবর্তনের বাতিঘর। তাই অটিজম,সায়মা ওয়াজেদ পুতুল এবং বাংলাদেশ একসূত্রে গাঁথা।’

উক্ত অনুষ্ঠানে সকল শিক্ষক ও কর্মচারীরা স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন এবং শিক্ষার্থীরা অনলাইনে সংযুক্ত ছিলো।“১৪তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস ২০২১” উদযাপন উপলক্ষ্যে কলেজ ক্যাম্পাসে নীল বাতি প্রজ্বালন করা হয়।

মো.শরীফূল ইসলাম,৩ এপ্রিল ২০২১
এজি