Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে ওষুধ ভেবে কীটনাশক পান, স্কুলছাত্রীর মৃত্যু
স্কুলছাত্রীর

মতলবে ওষুধ ভেবে কীটনাশক পান, স্কুলছাত্রীর মৃত্যু

চাঁদপুরের মতলবে ওষধ ভেবে ভুল করে কীটনাশক জাতীয় বিষ পান করে মরিয়ম আক্তার জান্নাতি (১৪) নামের এক স্কুল ছাত্রীর করুন মৃত্যু হয়েছে। 

১১ জুলাই বৃহস্পতিবার সকালে মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ বড়হলদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। মৃত্যুবরণকারী 

মরিয়ম আক্তার জান্নাতি ওই গ্রামের মোহাম্মদ কামাল হোসেনের মেয়ে এবং মতলব নাউরী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী। 

মরিয়মের পিতা কামাল হোসেন জানান, শারীরিকভাবে সে ঠান্ডা জনিত রোগে আক্রান্ত ছিলেন। এজন্য গত কয়েকদিন ধরে মরিয়ম আক্তার ঠান্ডার ওষুধ খেয়ে আসছিলো।

প্রতিদিন নিয়ম মত তার বাবাই তাকে ঠান্ডার ওষুধ খাইয়েছিলেন। ঘটনার দিন সকালে তিনি মরিয়মকে ওষুধ না খাইয়ে কাজে বের হয়ে যান। পড়ে মেয়ের ঔষধের কথা মনে হলে, তিনি মুঠোফোনে মেয়েকে ঔষধ খাওয়ার কথা বলেন। এদিকে নিহত মরিয়ম বাবার কথামতো ঠান্ডার ঔষুধ মনে করে ভুলবশত চালের পোকা মারার কীটনাশক জাতীয় বিষ পান করেন। পরে তার মা বিষয়টি বুঝতে পেরে মেয়ের চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক মরিয়মকে মৃত ঘোষণা করেন। 

মারিয়ার মা বিউটি বেগমের দাবি, তার মেয়ে ঠাণ্ডা জ্বরে আক্রান্ত ছিল। সকালে সে জ্বর-কাশির ওষুধ মনে করে কীটনাশক পান করলে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রনি জানান, লাশ মর্গে আছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর আসল কারণ যাবে এবং তদন্ত প্রতিবেদন পেলে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

প্রতিবেদক: কবির হোসেন মিজি,১২ জুলাই ২০২৪