চাঁদপুর

চাঁদপুর বড় স্টেশনে অনুমতিবিহীন মেলার কার্যক্রম বন্ধ

অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে চাঁদপুর শহরের বড় স্টেশন মোলহেডে অনুমতিবীহিন অবৈধ বৈশাখী মেলার কার্যক্রম বন্ধ করা হয়েছে। স্থানীয় সংবাদ মাধ্যমে একাধিক সংবাদ প্রকাশের পর ১২ এপ্রিল মঙ্গলবার বিকেলে নির্বাহী ম্যাজিষ্ট্রে মেলার আয়োজকদের মৌখিকভাবে তাদের সকল কার্যকম গুটিয়ে নেয়ার নির্দেশ প্রদান করেন।

এতে মেলার আয়োজক মোলহেডের রক্তধারার সামনে স্থাপন করা হচ্ছে জাদু প্রদর্শন ও পুতুল নাচ এবং মোটর সাইকেল খেলা প্রদর্শনীর কার্যক্রম বন্ধ রাখে। গতকাল বুধবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায় মেলার প্যান্ডেল নির্মান কার্যক্রম বন্ধ রয়েছে।

জানা যায়, চাঁদপুর শহরের বড় স্টেশন মোলহেডে পহেলা বৈশাখ উপলক্ষে একটি চক্র জেলা প্রশাসনের অনুমতি ছাড়াই অবৈধভাবে বৈশাখী মেলার আয়োজন করে। স্থানীয় কিছু যুবক প্রশাসনের কোনো প্রকার অনুমতি ছাড়াই এই মেলার আয়োজন করে সেখানে স্থায়ীভাবে টিনের বাউন্ডারী দিয়ে প্যান্ডেল তৈরি করছে।

এছাড়া মেলাকে কেন্দ্র করে সেখানে যারা স্টল দেবে তাদের মধ্যে চটপটি দোকান থেকে ৫ হাজার ও কসমেটিক দোকান থেকে ২ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। কয়েকজন ক্ষুদ্র ব্যবসায়ী জানায়, সরকার দলীয় স্থানীয় কিছু নেতা এই মেলার আয়োজন করেছিলো।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রণালয় এ বছর গেজেট প্রকাশ করেছে সারাদেশের বৈশাখী উৎসব যেনো বিকেল ৫টার মধ্যে সমাপ্ত করা হয়।

সেজন্যে জেলা প্রশাসন আয়োজিত ডাকাতিয়া নদীর তীরের তিন দিনব্যাপী বৈশাখী উৎসবের অনুষ্ঠান প্রতিদিন বিকেল ৫টায় সমাপ্ত করার সিদ্ধান্ত নিয়েছে। নিরাপত্তার জন্যে বেশ কয়েকটি সিসি ক্যামেরাও স্থাপন করা হবে।

এতো নিরাপত্তার বলয় সৃষ্টি করে ডাকাতিয়া নদীর তীরে বৈশাখী উৎসব উদ্যাপন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এমতাবস্থায় প্রশাসনকে তোয়াক্কা না করে অবৈধভাবে মেলার আয়োজন করা জেলার সচেতন মহলে নানান প্রশ্নের দেখা দেয়।

অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ এই মেলার কার্যক্রম বন্ধ করার প্রশাসনকে সাধুবাদ জানিয়েছে।

About The Author

আশিক বিন রহিম
: আপডেট ৮:০০ এএম, ১৪ এপ্রিল ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ
Share